ঢাকা, শুক্রবার, ৩০ অগ্রহায়ণ ১৪২৪, ১৫ ডিসেম্বর ২০১৭
Risingbd
সর্বশেষ:

ট্রাফিক সচেতনতায় হিজড়া

মুহাম্মদ নূরুজ্জামান : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-১১-২০ ১০:০৩:২৮ পিএম     ||     আপডেট: ২০১৭-১১-২১ ১০:০৫:২৮ এএম

নিজস্ব প্রতিবেদক, খুলনা : হিজড়াদের দলনেতা পাখির নেতৃত্বে রিয়া, মীম ও হীরা সোমবার বিকেলে খুলনা নগরীতে যানবাহন নিয়ন্ত্রণে রাজপথে দাঁড়ান। কর্তব্যরত ট্রাফিক পুলিশের সঙ্গে তারাও চালকদের ট্রাফিক আইন মেনে চলতে সচেতনতা কার্যক্রমে অংশ নেন। 

হিজড়াদের স্মরণ দিবস উপলক্ষে বন্ধু সোস্যাল ওয়েলফেয়ার সোসাইটির অর্থায়নে ছিন্নমূল মানব কল্যাণ সোসাইটি ও নিরাপদ সড়ক চাই- নিসচা যৌথভাবে নগরীর শিববাড়ী মোড়ে এই সচেতনতামূলক কর্মসূচির আয়োজন করে। এ সময় ট্রাফিক আইন মেনে চলতে মানববন্ধনও পালন করা হয়।



ছিন্নমূল মানব কল্যাণ সোসাইটির সাধারণ সম্পাদক আবুল হোসেনের সভাপতিত্বে মানববন্ধনে বক্তৃতা করেন হাসিবুর রহমান, ইকবাল হোসেন বিপ্লব, সাংবাদিক মুহাম্মদ নূরুজ্জামান, আররাফি নাজু প্রমুখ।

এর আগে খুলনা মেট্রোপলিটন পুলিশের সহকারী কমিশনার (ট্রাফিক) মো. সিদ্দিকুর রহমান মানুষকে সচেতন করতে হিজড়াদেরও ট্রাফিক পুলিশের সঙ্গে যানবাহন নিয়ন্ত্রণে রাজপথে দাঁড়াতে সহযোগিতা করেন।



জনসচেতনতামূলক এই কার্যক্রমে অংশ নেওয়ার অভিজ্ঞতা শেয়ার করেন পাখি, রিয়া, মীম ও হীরা হিজড়া। তারা বলেন, তারাও সমাজের মূল স্রোতধারায় অংশ নিয়ে দেশের উন্নয়নে কাজ করতে চান। এই কারণে ট্রাফিক আইন সম্পর্কে মানুষকে জানানো এবং জনসচেতন করতেই ট্রাফিক পুলিশের সঙ্গে যানবাহন নিয়ন্ত্রণে রাজপথে নেমেছেন।



রাইজিংবিডি/খুলনা/২০ নভেম্বর ২০১৭/মুহাম্মদ নূরুজ্জামান/বকুল

Walton
 
   
Marcel