ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

বিশ্ববিদ্যালয় ছাত্র হত্যায় ২ জনের মৃত্যুদণ্ড

কাঞ্চন কুমার || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:২৩, ২২ নভেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বিশ্ববিদ্যালয় ছাত্র হত্যায় ২ জনের মৃত্যুদণ্ড

কুষ্টিয়া সংবাদদাতা : কুষ্টিয়ায় নর্থসাউথ বিশ্ববিদ্যালয়ের সিএসসি বিভাগের চতুর্থ বর্ষের ছাত্র তৌহিদুল ইসলাম লিপুকে অপহরণের পর হত্যার অপরাধে দুজনকে মৃত্যুদণ্ড ও আটজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

এ ছাড়া ১৮ আসামির মধ্যে বাকিদের বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেওয়া হয়েছে।

বুধবার দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ-প্রথম আদালতের বিচারক এবিএম মাহমুদুল হক এ রায় দেন।

ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন- রাকিবুল ইসলাম ওরফে বাপ্পি (২২) ও মো. সুমন (৩৫)। এর মধ্যে সুমন পলাতক। আদালতে রাকিবুল ইসলাম উপস্থিত ছিলেন। যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন-শুভ, হৃদয়, আলিফ, সাজেদুল, নয়ন, সজীব, মিনহাজ ও মিলন।

সাজাপ্রাপ্ত অন্য আসামিদের মধ্যে আবু সাইদকে ১০ বছর এবং মাহাবুব, রিপন ও সুজনকে তিন বছর করে কারাদণ্ড দেওয়া হয়।

আদালতের পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট অনুপ কুমার নন্দী জানান, ২০১৪ সালের ৩১ আগস্ট লিুপকে বেড়াতে নিয়ে যাওয়ার কথা বলে অপহরণ করা হয়।পরে অপহরণকারীরা তার বাবা ওয়াহিদুল ইসলামের নিকট ফোনে ৩ কোটি টাকা মুক্তিপণ দাবি করে। পরবর্তীতে লিপুর বাবা বাদী হয়ে ৪ সেপ্টেম্বর কুষ্টিয়া মডেল থানায় ছেলের বন্ধু ইমন, শুভ ও রাতুলকে আসামি করে মামলা করেন। পুলিশ অভিযুক্তদের আটক করে জিজ্ঞাসাবাদ করে। এ সময় তারা লিপুকে অপহরণ ও হত্যাকাণ্ডের বিষয়টি স্বীকার করে জড়িত অন্যদের নাম প্রকাশ করে জবানবন্দি দেয় আদালতে।

পুলিশ মামলাটি তদন্ত করে ১৮ জনকে আসামি করে আদালতে চার্জশিট দাখিল করে। আসামিদের বিরুদ্ধে অপরাধ প্রমাণিত হওয়ায় আদালত আজ এর রায় দেয়।

 

 

রাইজিংবিডি/কুষ্টিয়া/২২ নভেম্বর ২০১৭/কাঞ্চন কুমার/রুহুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়