ঢাকা, শুক্রবার, ৩০ অগ্রহায়ণ ১৪২৪, ১৫ ডিসেম্বর ২০১৭
Risingbd
সর্বশেষ:

হাতিয়ার চরঈশ্বর ইউপি চেয়ারম্যান সাময়িক বরখাস্ত

মাওলা সুজন : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-১২-০৭ ১০:৩৭:৩৯ এএম     ||     আপডেট: ২০১৭-১২-০৭ ১:১৭:৩১ পিএম

নোয়াখালী প্রতিনিধি : নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ার চরঈশ্বর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবদুল হালিম আজাদকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে।

স্থানীয় সংসদ সদস্য আয়েশা ফেরদৌসের বাসভবনে হামলা, পুলিশের ওপর হামলা ও অস্ত্র আইনে দায়ের করা মামলার অভিযোগপত্র আদালতে গৃহীত হওয়ায় স্থানীয় সরকার বিভাগ এ সিদ্ধান্ত নিয়েছে।

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের উপসচিব মো. মাহবুবুর রহমানের সই করা প্রজ্ঞাপনের মাধ্যমে এ বিষয়ে জেলা প্রশাসনকে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে বলা হয়েছে।

প্রজ্ঞাপন সূত্রে জানা যায়, চরঈশ্বর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবদুল হালিম আজাদের বিরুদ্ধে নোয়াখালীর হাতিয়া থানায় দায়ের করা জিআর নম্বর ৩২০/১৬, জিআর নম্বর ২২৩/১৬ এবং জিআর নম্বর ২৬৫/১৬ এর অভিযোগপত্র আদালতে গৃহীত হয়। একই সঙ্গে ওই ইউপি চেয়ারম্যানের ক্ষমতা প্রয়োগের ক্ষেত্রে প্রশাসনিক দৃষ্টিকোণে সমীচীন না হওয়ায় স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন, ২০০৯ এর ধারা ৩৪ উপধারা (১) অনুযায়ী তাকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে।

হত্যা মামলাসহ ২৪ মামলার আসামি চরঈশ্বর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবদুল হালিম আজাদকে বিপুল পরিমাণ আগ্নেয়াস্ত্রসহ গত ৭ সেপ্টেম্বর র‌্যাব-১১ ও হাতিয়া কোস্টগার্ড গ্রেপ্তার করে।



রাইজিংবিডি/নোয়াখালী/৭ ডিসেম্বর ২০১৭/মাওলা সুজন/এসএন

Walton
 
   
Marcel