ঢাকা, বুধবার, ২৯ অগ্রহায়ণ ১৪২৪, ১৩ ডিসেম্বর ২০১৭
Risingbd
সর্বশেষ:

বগুড়ায় গ্রেপ্তার ৩ জঙ্গি রিমান্ডে

একে আজাদ : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-১২-০৭ ৬:৩১:৫০ পিএম     ||     আপডেট: ২০১৭-১২-০৭ ৮:০৫:৩৫ পিএম

বগুড়া প্রতিনিধি : বগুড়ায় গ্রেপ্তার নব্য জেএমবির উত্তরাঞ্চলের সামরিক শাখা প্রধান ও শুরা সদস্য বাবুল আক্তার ওরফে বাবুল মাস্টারসহ চারজনের তিনজনকে রিমান্ডে নিয়েছে পুলিশ।

আরেক জঙ্গি বগুড়ার শেরপুর উপজেলার গাড়ীদহতে গ্রেনেড বিস্ফোরণ মামলায় ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

পুলিশ জানায়, ঢাকায় যাওয়ার উদ্দেশে জেএমবি সদস্যরা বগুড়ার শিবগঞ্জ উপজেলার মোকামতলা বন্দর এলাকায় সমবেত হলে বুধবার দিবাগত রাত ১টার দিকে পুলিশ তাদের গ্রেপ্তার করে। এ সময় তাদের কাছ থেকে একটি ৯ এমএম বিদেশি পিস্তল, একটি ম্যাগাজিন, ১৫ রাউন্ড গুলি, চারটি বার্মিজ চাকু ও একটি চাপাতি উদ্ধার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন- দিনাজপুরের বিরামপুর উপজেলার মৃত শফিকুল ইসলামের ছেলে জেএমবির উত্তরাঞ্চলের সামরিক শাখার প্রধান ও সুরা সদস্য বাবুল আক্তার ওরফে বাবুল মাস্টার (৪৫); নওগাঁর মান্দা থানার হাজী পাড়ার মৃত লোকমান আলীর ছেলে সুরা সদস্য দেলোয়ার হোসেন ওরফে মিজান মিস্ত্রী (৩৯); জেএমবি সদস্য সাতক্ষীরার সদর উপজেলার তালোইগাছা এলাকার মৃত আব্দুল করিমের ছেলে আলমগীর হোসেন ওরফে আরিফ (২৮) ও গাজীপুরের কাপাসিয়া থানার আড়াল এলাকার আহম্মেদ আলীর ছেলে আফজাল হোসেন ওরফে লিমন (৩২)।

এদের মধ্যে নব্য জেএমবির উত্তরবঙ্গের সামরিক প্রধান ও শুরা সদস্য বাবুল আক্তার ওরফে বাবুল মাস্টার, সক্রিয় সদস্য আলমগীর হোসেন আরিফ ও আফজাল হোসেন লিমনকে পুলিশ বিকেলে জেলার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শরিফুল ইসলামের আদালতে হাজির করে সাতদিনের রিমান্ড আবেদন করে। আদালতের বিচারক পাঁচদিনের রিমান্ড মঞ্জুর করেন।

দেলোয়ার হোসেন ওরফে মিজান মিস্ত্রী (৩৯) বগুড়ার শেরপুর উপজেলার গাড়ীদহতে গ্রেনেড বিস্ফোরণ মামলায় ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন বলে রাইজিংবিডিকে নিশ্চিত করেছেন আদালতের ইন্সপেক্টর শাজাহান মিয়া।



রাইজিংবিডি/বগুড়া/৭ ডিসেম্বর ২০১৭/একে আজাদ/বকুল

Walton
 
   
Marcel