ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

‘ব্যর্থ বেসরকারি বিশ্ববিদ্যালয়ের বিরুদ্ধে শিগগির ব্যবস্থা’

সাফিউল ইসলাম সাকিব || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৫৬, ১০ ডিসেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘ব্যর্থ বেসরকারি বিশ্ববিদ্যালয়ের বিরুদ্ধে শিগগির ব্যবস্থা’

নিজস্ব প্রতিবেদক, সাভার : শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, যে সব  বেসরকারি বিশ্ববিদ্যালয় পরিচালনার পরিবেশ ও নির্ধারিত শর্তপূরণ করতে ব্যর্থ হয়েছে, যারা মুনাফার লক্ষ্য নিয়ে চলতে চান এবং যারা নিজ ক্যাম্পাসে এখনো যাননি, তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

রোববার দুপুরে সাভারের আশুলিয়ার বঙ্গবন্ধু রোড এলাকায় এশিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশের স্থায়ী ক্যাম্পাসে সমবর্তনে শিক্ষার্থীদের উদ্দেশে তিনি এ কথা বলেন।

নুরুল ইসলাম নাহিদ বলেন, ‘‘যারা একাধিক ক্যাম্পাসে পাঠদান পরিচালনা করছেন,  তাদের বিরুদ্ধে অব্যাহত চাপ রেখেও সঠিক ধারায় আনা কঠিন হয়ে পড়েছে। এ জন্য তাদের বিরুদ্ধে শিগগিরই আইনগত ব্যবস্থা নেওয়া হবে। এ জন্য আমি সংশ্লিষ্ট সবাইকে ব্যবসা ও মুনাফার চিন্তা ত্যাগ করে জনকল্যাণে সেবার মনোভাব নিয়ে শিক্ষায় অবদান রাখার আহ্বান জানাচ্ছি।’’ 

শিক্ষামন্ত্রী বলেন, বিশ্ববিদ্যালয়কে জ্ঞানচর্চা, গবেষণা ও নতুন জ্ঞান অনুসন্ধান করতে হবে। বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলো বিরাট সম্ভাবনার খাত। যে জন্য বর্তমান সরকার উচ্চ শিক্ষার চাহিদা পূরণের লক্ষ্যে অনেকগুলো সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয় স্থাপনের অনুমতি দিয়েছে এবং এগুলোর গুণগত মান ধরে রাখার জন্য প্রয়োজনীয় পদক্ষেপ নিয়েছে।

অনুষ্ঠানে ১১৬২ জন গ্রাজুয়েটকে সনদ দেওয়া হয়।

সমাবর্তনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মো.  আখতারুজ্জামান, এশিয়ান ইউনিভার্সিটির উপাচার্য ড. আবুল হাসান মুহাম্মদ সাদেক, উপ-উপাচার্য ড. এনামুল হক খান, ডেপুটি ভাইস চান্সেলর অধ্যাপক ড. ফারুক আহমেদ প্রমুখ।



রাইজিংবিডি/সাভার/১০ ডিসেম্বর ২০১৭/সাফিউল ইসলাম সাকিব/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়