ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

‘প্রত্যেক জেলায় ট্রাক টার্মিনাল নির্মাণ করা হবে’

মুহাম্মদ নূরুজ্জামান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৫৫, ১৫ ডিসেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘প্রত্যেক জেলায় ট্রাক টার্মিনাল নির্মাণ করা হবে’

নিজস্ব প্রতিবেদক, খুলনা : নৌপরিবহনমন্ত্রী শাজাহান খান বলেছেন, শ্রমিকের স্বার্থের কথা চিন্তা করে সরকার প্রতিটি জেলায় এবং ফেরিঘাটে ট্রাক টার্মিনাল নির্মাণ করবে।

শুক্রবার সন্ধ্যায় খুলনা প্রেসক্লাব মিলনায়তনে খুলনা বিভাগীয় ট্রাক শ্রমিক ইউনিয়নের ত্রি-বার্ষিক নির্বাচনে নবনির্বাচিত কর্মকর্তাদের শপথগ্রহণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

নৌপরিবহনমন্ত্রী বলেন, বর্তমান সরকার সড়ক দুর্ঘটনা প্রতিরোধকল্পে নানামুখী পদক্ষেপ নিয়েছে। মহাসড়ক পর্যায়ক্রমে চারলেনে উন্নীত করা হচ্ছে। দুর্ঘটনাপ্রবন সড়কের বাঁক প্রশস্ত করে এবং সড়ক বিভাজক নির্মাণ করে দুর্ঘটনা এড়ানোর চেষ্টা হচ্ছে।

সড়ক দুর্ঘটনা আগের চেয়ে অনেক কমেছে উল্লেখ করে শাজাহান খান বলেন, ড্রাইভারদের সবসময় সচেতন থাকতে হবে যেন তাদের কারণে  অপমৃত্যু না ঘটে। আবার যে কোনো সড়ক দুর্ঘটনার দায় নির্বিচারে পরিবহন শ্রমিকদের উপর চাপানো যাবে না। এ বিষয়ে অকারণে বিভ্রান্ত সৃষ্টি না করার জন্য তিনি সুশীল সমাজের প্রতি আহ্বান জানান।

মন্ত্রী বলেন, শ্রমিকদের জন্য ন্যূনতম মজুরির ব্যবস্থা এই সরকারের আমলেই হয়েছে। তাই যে কোনো আন্দোলন এমনভাবে করতে হবে, যেন তাতে আইনের লঙ্ঘন না হয়। কেবল গাড়ি বন্ধ করে নয়, মিটিং মিছিল করে,  পোস্টার লিফলেট বিতরণ করে মানুষের মধ্যে সচেতনতা সৃষ্টির মাধ্যমে ন্যায্য দাবি আদায় করতে হবে।

শ্রমিকদের আন্দোলনে যেন কুচক্রীমহল ফায়দা লুটতে না পারে, সেই ব্যাপারে সর্বদা সচেতন থাকার জন্য তিনি শ্রমিক নেতাদের প্রতি আহ্বান জানান।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন নির্বাচন পরিচালনা কমিটি ২০১৭ এর চেয়ারম্যান ও খুলনা-২ আসনের সংসদ সদস্য মুহাম্মদ মিজানুর রহমান। বিশেষ অতিথির বক্তৃতা করেন বাগেরহাট-৩ আসনের সংসদ সদস্য তালুকদার আব্দুল খালেক, জেলা পরিষদের চেয়ারম্যান শেখ হারুনুর রশীদ, শ্রমিক নেতা আব্দুল গফফার বিশ্বাস, ওসমান আলী প্রমুখ।



রাইজিংবিডি/খুলনা/১৫ ডিসেম্বর ২০১৭/মুহাম্মদ নূরুজ্জামান/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়