ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ব্যবসা আইডিয়া বিষয়ক প্রতিযোগিতার ক্যাম্পাস ফাইনাল

রেজাউল করিম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:১১, ১৭ ডিসেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ব্যবসা আইডিয়া বিষয়ক প্রতিযোগিতার ক্যাম্পাস ফাইনাল

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম : চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (চুয়েট) অনুষ্ঠিত হলো আন্তর্জাতিক ব্যবসা আইডিয়া বিষয়ক সংগঠন হাল্ট প্রাইজের ক্যাম্পাস রাউন্ডের ফাইনাল।

চুয়েট ক্যাম্পাস মিলনায়তনে রোববার আইডিয়া বিষয়ক প্রতিযোগিতার ফাইনালে চুয়েটের বিভিন্ন বিভাগের শিক্ষার্থীদের ছয়টি দল অংশ নেয়। দলগুলো হলো- ইন সার্চ অব ইলোমিনেশন, চুয়েট ইগনাইটার, টিম প্রত্যয়, এনার্জি টেক, আরএমএ কিউবিনেটর্স ও টিম ব্রিকবন্ড।

প্রতিযোগিতায় বিচারক হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রামের হ্যামার স্ট্রেংথ ফিটনেস সেন্টার ও তাজরিন এন্টারপ্রাইজের চেয়ারম্যান সৈয়দ রুম্মান আহাম্মেদ, এএনজেড প্রপার্টিজ লিমিটেডের প্রধান পরিচালন কর্মকর্তা প্রকৌশলী তানভীর শাহরিয়ার রিমন, চট্টগ্রাম জুনিয়র চেম্বারের পরিচালক প্রকৌশলী এস এম ইশতিয়াক-উর-রহমান, নোবেলিটি ইঞ্জিনিয়ারিংয়ের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ ইন্তেখাব আলম।

প্রতিযোগী দলগুলো নিজেদের আইডিয়া দর্শকদের সামনে উপস্থাপন শেষে বিচারকদের রায়ে চ্যাম্পিয়ন হয় ‘ইন সার্চ অব ইলোমিনেশন’ এবং রানারসআপ হয় ‘চুয়েট ইগনাইটার’। চ্যাম্পিয়ন দলের সদস্যরা হলেন জোবায়ের হোসেন তাকি, ইফফাত হোসেন রোশনি এবং মায়েশা মালিহা।

বিজয়ী দলের এবারের আইডিয়া ছিল- তারা প্রতিটি বাড়িকে একেকটা পাওয়ার সাপ্লায়ার এবং ইউজার হিসেবে ব্যবহার করে বর্তমানে বিরাজমান শক্তি সমস্যার সমাধান করবেন এবং মানুষের জীবনমানের উন্নয়ন ঘটাবেন।

হাল্ট প্রাইজ প্রতিযোগিতার চুয়েটের ক্যাম্পাস ডিরেক্টর মোহাম্মদ আশিকুর রহমান বলেন, হাল্ট প্রাইজ আন্তর্জাতিকভাবে প্রসিদ্ধ সামাজিক ব্যবসা প্রতিযোগিতা। একে ছাত্রছাত্রীদের নোবেল পুরস্কারও বলা হয়। বর্তমান সমাজে বিরাজমান সমস্যাগুলো সমাধানে তরুণ মেধাবী মস্তিষ্কগুলোকে কাজে লাগানো এবং তাদের উদ্যোগী করার মাধ্যমে সমস্যার সমাধান করাই এ আয়োজনের মূল উদ্দেশ্য।

বিজয়ী দল হাল্টের আঞ্চলিক রাউন্ডে সরাসরি অংশগ্রহণের সুযোগ পাচ্ছে এবং হাল্টের চূড়ান্ত রাউন্ডের বিজয়ী দল পাবেন ১০ লাখ ডলার, যা দিয়ে তারা তাদের আইডিয়া বাস্তবে রূপ দেবেন।

এর আগে অনলাইনে ৬৮টি দল অংশ নেয় এবং এর ভেতর থেকে ৩১টি দল নিয়ে গত ৮ ডিসেম্বর অনুষ্ঠিত হয় হাল্টের ক্যাম্পাস রাউন্ডের সেমিফাইনাল। সেমিফাইনালে নির্বাচিত ছয়টি দল নিয়েই অনুষ্ঠিত হয় ফাইনাল।



রাইজিংবিডি/চট্টগ্রাম/১৭ ডিসেম্বর ২০১৭/রেজাউল করিম/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়