ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪২৬, ১৯ এপ্রিল ২০১৯
Risingbd
সর্বশেষ:

বস্ত্র পরিদপ্তর অধিদপ্তরে রূপান্তর

হাসান মাহামুদ : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৭-১২-২৮ ২:৫৮:০৯ পিএম     ||     আপডেট: ২০১৭-১২-২৮ ৬:৪৪:৩২ পিএম

সচিবালয় প্রতিবেদক : বস্ত্র পরিদপ্তরকে বস্ত্র অধিদপ্তরে উন্নীত করেছে সরকার। ফলে এখন থেকে বস্ত্র পরিদপ্তর পরিচিত এবং পরিচালিত হবে ‘বস্ত্র অধিদপ্তর’ হিসেবে।

জনপ্রশাসন মন্ত্রণালয়, অর্থ মন্ত্রণালয়ের ব্যয় নিয়ন্ত্রণ শাখা, অর্থ মন্ত্রণালয়ের বাস্তবায়ন অনুবিভাগ ও মন্ত্রিপরিষদ বিভাগের প্রশাসনিক উন্নয়ন ও সমন্বয় অধিশাখার অনুমোদনক্রমে বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের অধীন বস্ত্র পরিদপ্তরকে বস্ত্র অধিদপ্তরে উন্নীত করা হয়েছে।

বৃহস্পতিবার বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ শাখা সূত্রে জানা গেছে, গতকাল বুধবার বস্ত্র পরিদপ্তরকে ‘অধিদপ্তর’-এ উন্নীত করার আদেশ জারি হয়।

জানা গেছে, অধিদপ্তরে রূপান্তরের ফলে মহাপরিচালকের ১টি পদ ও পরিচালকের ৩টি পদসহ মোট ৮৩টি নতুন পদের অনুমোদন দেওয়া হয়েছে। এছাড়া নতুন ৩টি জেলা নারায়ণগঞ্জ, গাজীপুর ও নরসিংদীতে নতুন শাখা অফিস খোলা হবে।

সংশ্লিষ্টরা বলছেন, এর ফলে বিকেন্দ্রীয়করণের মাধ্যমে বস্ত্র অধিদপ্তরের কাজের গতি আসবে। বস্ত্র শিল্পের উন্নয়ন, সম্প্রসারণ ও বিকাশে এ পরিদপ্তটিকে অধিদপ্তরে রূপান্তর করা হল। এর ফলে পোষাক কর্তৃপক্ষের কাজ দ্রুত হবে, দক্ষ জনবল তৈরির কাজও বৃদ্ধি পাবে। 

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৮ ডিসেম্বর ২০১৭/হাসান/সাইফ

Walton Laptop
     
Walton AC
Marcel Fridge