ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪২৬, ২১ মে ২০১৯
Risingbd
সর্বশেষ:

লন্ডন সফর বাতিল করেছেন ট্রাম্প

শাহেদ হোসেন : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৮-০১-১২ ২:৪১:৪৯ পিএম     ||     আপডেট: ২০১৮-০১-১৩ ১:০৪:৩৬ পিএম

আন্তর্জাতিক ডেস্ক : আগামী মাসের লন্ডন সফর বাতিল করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। বৃহস্পতিবার একটি টুইটে তিনি এ তথ্য জানিয়েছেন।

লন্ডনে প্রায় ১০০ কোটি মার্কিন ডলার ব্যয়ে নির্মিত নতুন মার্কিন দূতাবাস উদ্বোধন করার কথা ছিল ট্রাম্পের। কিন্তু ট্রাম্প সেটি উদ্বোধন করবেন না এবং লন্ডন সফর বাতিলের কারণ হিসেবে তিনি সেটির উল্লেখ করেছেন।

ট্রাম্প তার টুইটার অ্যাকাউন্টে লিখেছেন, ‘আমি লন্ডন সফর বাতিল করেছি কারণ আমি ওবামা প্রশাসনের ভক্ত নই, যারা জনবিচ্ছিন্ন এলাকায় ১ দশমিক ২ বিলিয়ন ডলার খরচ করে নতুন দূতাবাস স্থাপনের জন্য লন্ডনের সেরা অবস্থানে থাকা দূতাবাসটি নামমাত্র মূল্যে বিক্রি করেছে।’

মার্কিন প্রেসিডেন্ট তার দ্বিতীয় টুইটে লিখেছেন,‘বাজে চুক্তি। আমাকে দিয়ে ফিতা কাটাতে চেয়েছিল! না।’

বার্তা সংস্থা রয়টার্স মার্কিন দূতাবাসের ওয়েবসাইটের বরাত দিয়ে জানিয়েছে, ওবামা ওভাল অফিসে বসেছিলেন ২০০৯ সালের জানুয়ারিতে। কিন্তু দূতাবাস সরানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে তারও কয়েকমাস আগে অর্থাৎ রিপাবলিকান প্রেসিডেন্ট জর্জ বুশের আমলে।

সম্প্রতি জেরুজালেম ইস্যুতে যুক্তরাষ্ট্রের সঙ্গে ঘনিষ্ঠ মিত্র যুক্তরাজ্যের মতদ্বৈততা হয়েছে। সর্বশেষ বৃহস্পতিবার ইরানের সঙ্গে পারমাণবিক চুক্তি ইস্যুতে মার্কিন প্রেসিডেন্টের অবস্থান নিয়ে দ্বিমত পোষণ করেছে যুক্তরাজ্য। ধারণা করা হচ্ছে, এসব কারনেই ট্রাম্প তার সফর বাতিল করেছেন।



রাইজিংবিডি/ঢাকা/১২ জানুয়ারি ২০১৮/শাহেদ

Walton Laptop
     
Walton AC
Marcel Fridge