ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

পঞ্চম দিনের মতো চলছে শিক্ষকদের আমরণ অনশন

মেহেদী হাসান ডালিম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:২৬, ১৩ জানুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
পঞ্চম দিনের মতো চলছে শিক্ষকদের আমরণ অনশন

নিজস্ব প্রতিবেদক : তীব্র শীত উপেক্ষা করে জাতীয়করণের দাবিতে পঞ্চম দিনের মতো আমরণ অনশন করছেন বাংলাদেশ মাদরাসা শিক্ষা বোর্ডের রেজিস্ট্রেশনপ্রাপ্ত ইবতেদায়ি মাদরাসার শিক্ষকরা।

এদিকে অনশনে ১২৮ জন শিক্ষক অসুস্থ হয়ে পড়েছেন বলে জানিয়েছেন বাংলাদেশ স্বতন্ত্র ইবতেদায়ি মাদ্রাসার শিক্ষক সমিতির মহাসচিব কাজী মোখলেসুর রহমান। এর মধ্যে তিনজন শিক্ষককে শনিবার সকালে ঢাকা মেডিক্যাল কলেজে ভর্তি করা হয়েছে। এর আগে গত আট দিন অবস্থান কর্মসূচি পালন করে গত ৯ জানুয়ারি থেকে আমরণ অনশনে গেছেন ইবতেদায়ি মাদরাসার শিক্ষকরা।

সমিতির মহাসচিব মোখলেছুর রহমান বলেন, গত ১০ নভেম্বর প্রেসক্লাবের সামনে মানববন্ধন করে প্রধানমন্ত্রী বরারব স্মারকলিপি দেওয়ার পর ৩১ ডিসেম্বর জাতীয়করণের ঘোষণার আলটিমেটাম দিয়ে কর্মসূচি  স্থগিত করা হয়। প্রধানমন্ত্রী ৩০ ডিসেম্বর পর্যন্ত জতীয়করণের সিদ্ধান্ত না নেওয়ায় ১ জানুয়ারি থেকে ৮ জানুয়ারি লাগাতার অবস্থান ধর্মঘট পালন করা হয়। প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী জাতীয়করণের ঘোষণা না দেওয়া পর্যন্ত আমরণ অনশন চলবে বলে জানান নেতারা।

সমিতির সভাপতি কাজী রুহুল আমিন চৌধুরীর সভাপতিত্বে অনশনে উপস্থিত আছেন প্রধান উপদেষ্টা সাগর আহমেদ শাহীন, সিনিয়র সহসভাপতি নজরুল ইসলাম হিরণ, তাজুল ইসলাম ফরাজী, যুগ্ম মহাসচিব আবু মুছা ভূঁইয়া, অর্থ সম্পাদক জিয়াউল হক জিয়া প্রমুখ।



রাইজিংবিডি/ঢাকা/১৩ জানুয়ারি ২০১৭/মেহেদী/ইভা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়