ঢাকা, মঙ্গলবার, ১০ মাঘ ১৪২৪, ২৩ জানুয়ারি ২০১৮
Risingbd
সর্বশেষ:

উপজেলা পরিষদে নারী আসনে ভোটগ্রহণ ২৯ জানুয়ারি

আলী আকবর টুটুল : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৮-০১-১৩ ১:২৫:১৫ পিএম     ||     আপডেট: ২০১৮-০১-১৩ ৬:২৫:২৮ পিএম

বাগেরহাট সংবাদদাতা : বাগেরহাট জেলার নয়টি উপজেলায় সংরক্ষিত নারী আসনের ২৫টি নারী সদস্য পদে আগামী ২৯ জানুয়ারি নির্বাচন অনুষ্ঠিত হবে। এই নির্বাচন উপলক্ষে জেলা নির্বাচন অফিসে নির্বাচনী তফসিল ঘোষণা করা হয়েছে।

জেলা নির্বাচন কর্মকর্তা মো. রুহুল আমিন মল্লিক জানান, তফসিল অনুযায়ী, ১২ জানুয়ারি থেকে ১৭ জানুয়ারি পর্যন্ত মনোনয়নপত্র দাখিল করা যাবে। ১৮ জানুয়ারি প্রার্থী বাছাই ও চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ। কারো প্রার্থিতা বাতিল হলে ২২ জানুয়ারি আপিল করতে পারবেন এবং একই দিনই আপিলের নিষ্পত্তি করা হবে। ২৯ জানুয়ারি সকাল ৮টা থেকে দুপুর ২টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোট গ্রহণ করা হবে। ভোট গণনা শেষে প্রতিটি কেন্দ্রে বেসরকারিভাবে ফলাফল ঘোষণা করা হবে।

নির্বাচন কমিশন কর্তৃক সারা দেশের উপজেলা পরিষদে সংরক্ষিত নারী আসনের নির্বাচন সম্পন্ন করতে পরিপত্র জারি করা হয়েছে। তার আলোকে বৃহস্পতিবার জেলার নয়টি উপজেলায় ২৫টি পদের নির্বাচন সম্পন্ন করতে তফসিল ঘোষণা করা হয়।

এ নির্বাচনে জেলায় ৭৫টি ইউনিয়নে সংরক্ষিত নারী ওয়ার্ডের  ২২৫ জন ও তিনটি পৌরসভার সংরক্ষিত নারী ওয়ার্ডের নয়জনসহ মোট ২৩৪ জন নারী ভোটার রয়েছেন। এদের ভোটে ২৫ জন সংরক্ষিত ওয়ার্ডের নারী সদস্য নির্বাচিত হবেন। এ নির্বাচনে উপজেলা ও পৌরসভার সংশ্লিষ্ট নির্বাচনী এলাকার নারী ভোটাররাই কেবল ওই ওয়ার্ডের প্রার্থী হতে পারবেন। নয়টি উপজেলায় একটি করে কেন্দ্র থাকবে। সকাল ৮টা থেকে দুপুর ২টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোট গ্রহণ হবে।

২৫টি আসনের মধ্যে বাগেরহাট সদর উপজেলায় চারটি, ফকিরহাটে তিনটি, মোল্লাহাটে দুটি, কচুয়ায় দুটি, মোড়েলগঞ্জে ছয়টি, রামপালে তিনটি, মোংলায় দুটি ও শরণখোলা একটি আসন রয়েছে। ইতোমধ্যে প্রত্যেক উপজেলার ওয়ার্ডগুলোর সীমানা নির্ধারণ করে বিজ্ঞপ্তি জারি করা হয়েছে।



রাইজিংবিডি/বাগেরহাট/১৩ জানুয়ারি ২০১৮/আলী আকবর টুটুল/সাইফুল

Walton
 
   
Marcel