ঢাকা, বুধবার, ১ কার্তিক ১৪২৫, ১৭ অক্টোবর ২০১৮
Risingbd
সর্বশেষ:

রেকর্ড ভেঙেই চলেছেন হ্যারি কেন

আবু হোসেন পরাগ : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০১-১৪ ১০:৪৩:১২ এএম     ||     আপডেট: ২০১৮-০১-১৪ ১:৩৭:১৬ পিএম
আরেকটি রেকর্ড গড়লেন হ্যারি কেন

ক্রীড়া ডেস্ক : একের পর এক গোল করে রেকর্ড ভেঙেই চলেছেন টটেনহামের ইংলিশ স্ট্রাইকার হ্যারি কেন।

গত বছরের শেষ ম্যাচে সাউদাম্পটনের বিপক্ষে হ্যাটট্রিক করে অ্যালান শিয়েরারের প্রিমিয়ার লিগে এক পঞ্জিকাবর্ষে সর্বোচ্চ গোলের (৩৬) রেকর্ড ভেঙে দেন কেন। ২০১৭ সালে লিওনেল মেসি ও ক্রিস্টিয়ানো রোনালদোর চেয়েও বেশি গোল তার।

ওয়েম্বলিতে কাল এভারটনের বিপক্ষে টটেনহামের ৪-০ গোলের জয়ের ম্যাচে কেন করেছেন দুই গোল। আর এই দুই গোলে প্রিমিয়ার লিগে টটেনহামের ইতিহাসের সর্বোচ্চ গোলদাতা হয়ে গেছেন ২৪ বছর বয়সি এই স্ট্রাইকার।

কেন ভেঙেছেন টটেনহামের প্রাক্তন তারকা টেডি শেরিংহামের রেকর্ড। টটেনহামের হয়ে ২৩৬ লিগ ম্যাচে ৯৭ গোল করেছিলেন শেরিংহাম। ১৩৫ ম্যাচেই তাকে ছাড়িয়ে গেলেন কেন। তার গোল এখন ৯৮টি।
 


এভারটনের বিপক্ষে ম্যাচের ৪৭ মিনিটে নিজের প্রথম গোলে শেরিংহামকে ছুঁয়ে ফেলেন কেন। ৫৯ মিনিটে জোড়া গোল পূর্ণ করে ছাড়িয়ে যান পূর্বসূরিকে। দলের অন্য দুটি গোল করেছেন সন হেউং-মিন ও ক্রিস্টিয়ান এরিকসন।

আরো একটি কীর্তি গড়েছেন কেন। মাত্র তৃতীয় খেলোয়াড় হিসেবে প্রিমিয়ার লিগে টানা চার মৌসুমে কমপক্ষে ২০ গোল করলেন তিনি। অন্য দুজন থিয়েরি অঁরি ও অ্যালান শিয়েরার। এর মধ্যে অঁরির কীর্তি টানা পাঁচ মৌসুমে।

১৯৫৮ সালের অক্টোবরে ১০-৪ গোলের পর কালকের ৪-০-ই এভারটনের বিপক্ষে টটেনহামের সবচেয়ে বড় জয়। টটেনহামের এমন জয়ের দিনে লেস্টার সিটির সঙ্গে গোলশূন্য ড্রয়ের হতাশা সঙ্গী করেছে গতবারের চ্যাম্পিয়ন চেলসি।

আরো পড়ুন…
#‘কেন প্রিমিয়ার লিগ ও ইংল্যান্ডের সব রেকর্ড ভাঙবে’



রাইজিংবিডি/ঢাকা/১৪ জানুয়ারি ২০১৮/পরাগ

Walton Laptop
 
     
Walton