ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

আগুন পোহাতে গিয়ে দগ্ধ আরো ৩ জনের মৃত্যু

নজরুল মৃধা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:১৭, ১৯ জানুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
আগুন পোহাতে গিয়ে দগ্ধ আরো ৩ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক, রংপুর : শীতের হাত থেকে বাঁচতে খরকুটো জ্বালিয়ে আগুন পোহাতে গিয়ে রংপুর মেডিক্যাল কলেজ (রমেক) হাসপাতালে চিকিৎসাধীন নারীসহ আরো তিনজন মারা গেছেন।

বৃহস্পতিবার রাত ও শুক্রবার ভোরে ওই তিনজনের মৃত্যু হয়। এরা হলেন- দিনাজপুরের গীতা রানী (২৬), লালমনিরহাটের রুমকি বেগম(২৮) ও মকবুল হোসেন (৬৮)।

এ নিয়ে গত ১৪ দিনে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ১৮ নারী-শিশুর মৃত্যু হয়েছে। এ ছাড়া হাসপাতালের আইসিইউ বিভাগে এখনো অর্ধশত অগ্নিদগ্ধ চিকিৎসা নিচ্ছেন। এদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক।

রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি বিভাগের রেজিস্ট্রার ডা. তৌহিদ আলম জানান,  প্রচণ্ড ঠান্ডা থেকে বাঁচতে মানুষ ঘরকুটো জ্বালিয়ে ঠান্ডা নিবারণের জন্য চেষ্টা করছেন। আগুন পোহাতে গিয়ে অসাবধানতাবশত তারা দগ্ধ হয়ে হাসপাতালে ভর্তি হচ্ছেন চিকিৎসা নিতে।

তিনি বলেন, ‘হাসপাতালে চিকিৎসাধীন অগ্নিদগ্ধ রোগীর মধ্যে বেশির ভাগই আগুন পোহাতে গিয়ে পোড়া রোগী। এদের শরীরের বেশির ভাগ অংশই পুড়ে গেছে।’

রংপুর আবহাওয়া অফিসের কর্মকর্তা মোহাম্মদ আলী জানান, শুক্রবার রংপুরে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১০ ডিগ্রি সেলসিয়াস। এ ধরনের তাপমাত্রা থাকবে না। দু/একদিনের মধ্যেই ধীরে ধীরে বাড়তে থাকবে তাপমাত্রা।



রাইজিংবিডি/রংপুর/১৯ জানুয়ারি ২০১৮/নজরুল মৃধা/সাইফুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়