ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

নোয়াখালীতে বিএনপির বিক্ষোভে হামলা, গুলিবিদ্ধসহ আহত ৫

মাওলা সুজন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:০১, ৮ ফেব্রুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
নোয়াখালীতে বিএনপির বিক্ষোভে হামলা, গুলিবিদ্ধসহ আহত ৫

নোয়াখালী প্রতিনিধি : বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় পাঁচ বছরের কারাদণ্ডের প্রতিবাদে নোয়াখালীতে বিএনপির বিক্ষোভ মিছিলে হামলার ঘটনা ঘটেছে।

এ সময় শামীম (২৫) ও রুবেল (২২) নামে দুই বিএনপি কর্মী গুলিবিদ্ধ হয়েছে এবং তিন আইনজীবীসহ পাঁচজন আহত হয়েছে।

বৃহস্পতিবার বিকেল ৩টার দিকে জেলা শহরের দত্তেরহাট বাজার ও জেলা জজ কোর্ট চত্বরে মিছিল ও হামলার ঘটনা ঘটে।

স্থানীয়রা জানায়, বৃহস্পতিবার দুপুরে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় আদালত পাঁচ বছরের কারাদণ্ডের রায় দেন। এর প্রতিক্রিয়ায় বিকেল ৩টার দিকে নোয়াখালীর জেলা শহর মাইজদীর দত্তেরহাট বাজার এলাকায় স্থানীয় বিএনপির নেতাকর্মীরা একটি বিক্ষোভ মিছিল বের করে।

এ সময় পুলিশ মিছিলে বাধা দেয়। একপর্যায়ে পুলিশ ও বিএনপির নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষ বেধে যায়। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ কয়েক রাউন্ড ফাঁকা গুলি ছুঁড়ে। এতে শামীম ও রুবেল নামে দুই বিএনপি কর্মী গুলিবিদ্ধ হয় এবং এক দোকানদার আহত হয়।

অপরদিকে, রায় ঘোষণার পরপরই জেলা জজ আদালত চত্বরে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম নোয়াখালী শাখার নেতারা একটি প্রতিবাদ মিছিল বের করে। এতে জেলা ছাত্রলীগের নেতাকর্মীরা দেশীয় অস্ত্র নিয়ে মিছিলে হামলা করেছে বলে আইনজীবীরা অভিযোগ করেন। এ সময় অ্যাডভোকেট নিজাম উদ্দিন, আবদুল মালেক ও আবদুল কাদের নামে তিন আইনজীবী আহত হয়।

সুধারাম থানা অফিসার ইনচার্জ (ওসি) আনোয়ার হোসেন পুলিশের হামলা বিষয়টি অস্বীকার করে জানান, বিশৃঙ্খলা এড়াতে পুলিশ মিছিলকে ছত্রভঙ্গ করে দিয়েছে। তবে কোনো গুলির ঘটনা ঘটেনি। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।



রাইজিংবিডি/নোয়াখালী/৮ ফেব্রুয়ারি ২০১৮/মাওলা সুজন/মুশফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়