ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

সিরিজ হার এড়াতে দক্ষিণ আফ্রিকার চাই ২৯০ রান

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৪৫, ১০ ফেব্রুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সিরিজ হার এড়াতে দক্ষিণ আফ্রিকার চাই ২৯০ রান

ক্রীড়া ডেস্ক : ছয় ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম তিনটি জিতে নিয়েছে ভারত। দক্ষিণ আফ্রিকার মাটিতে সিরিজ জিততে চতুর্থ ওয়ানডেতে মাঠে নেমেছে তারা। প্রথমে ব্যাট করতে নেমে শিখর ধাওয়ানের বিরল সেঞ্চুরিতে ভর করে ৭ উইকেট হারিয়ে ২৮৯ রান সংগ্রহ করেছে ভারত। সিরিজ হার এড়াতে দক্ষিণ আফ্রিকাকে করতে হবে ২৯০ রান। এই ম্যাচে জয় পেলে ভারত তাদের ২৫ বছরের আক্ষেপ ঘোচাতে পারবে। গেল ২৫ বছরেও দক্ষিণ আফ্রিকার মাটিতে সিরিজ জিততে পারেনি ভারত।

শনিবার টস জিতে ব্যাট করতে নেমে ২০ রানেই প্রথম উইকেট হারায় ভারত। ব্যক্তিগত ৫ রানে ফিরে যান রোহিত শর্মা। এরপর দ্বিতীয় উইকেটে ১৫৮ রানের জুটি গড়েন কোহলি ও ধাওয়ান। অধিনায়ক কোহলি ১৭৮ রানের মাথায় ব্যক্তিগত ৭৫ রানে আউট হয়ে গেলেও সেঞ্চুরি তুলে নেন শিখর ধাওয়ান। যা তার ক্যারিয়ারের শততম ওয়ানডেতে ১৩তম সেঞ্চুরি। এই সেঞ্চুরির মাধ্যমে বিরল রেকর্ডও গড়েছেন তিনি। প্রথম কোনো ভারতীয় ক্রিকেটার হিসেবে শততম ওয়ানডেতে সেঞ্চুরি করার রেকর্ড গড়েছেন। তার আগে ওয়ানডে ক্রিকেটের ইতিহাসে আরো আটজন এই কীর্তি গড়েছিলেন। সবশেষ গেল বছর ভারতের বিপক্ষে অস্ট্রেলিয়ার ডেভিড ওয়ার্নার শততম ওয়ানডেতে সেঞ্চুরি করেছিলেন।

কোহলি ফিরে যাওয়ার পর ২০৬ রানের মাথায় ফিরে যান ধাওয়ানও। যাওয়ার আগে ১০৫ বলে ১০টি চার ও ১ ছক্কায় ১০৯ রান করেন। এরপর শ্রেয়াস আয়ার ১৮, মাহেন্দ্র সিং ধোনি অপরাজিত ৪২ রান করে ভারতের সংগ্রহকে ২৮৯ পর্যন্ত নিয়ে যান। বল হাতে দক্ষিণ আফ্রিকার কাগিসু রাবাদা ও এনগিদি ২টি করে উইকেট নিয়েছেন। ১টি করে উইকেট নেন মরনে মরকেল ও ক্রিস মরিস।



রাইজিংবিডি/ঢাকা/১০ ফেব্রুয়ারি ২০১৮/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়