ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ফেসবুকে প্রশ্ন ফাঁসে আটক ১৪

মাকসুদুর রহমান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৫:৩৫, ১১ ফেব্রুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ফেসবুকে প্রশ্ন ফাঁসে আটক ১৪

নিজস্ব প্রতিবেদক : এসএসসি পরীক্ষার ফাঁস হওয়া প্রশ্নপত্র সংগ্রহ করে ফেসবুক অ্যাকাউন্ট ও গ্রুপে ছড়িয়ে দেওয়ার অভিযোগে ১৪ জনকে আটক করেছে মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ। প্রশ্ন ফাঁস নিয়ে দেশজুড়ে তুমুল বিতর্ক, সমালোচনা ও অভিভাবকদের উৎকণ্ঠার মধ্যে শনিবার সকাল থেকে দিবাগত রাত পর্যন্ত অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। 

রোববার সকালে গোয়েন্দা পুলিশের উপ-কমিশনার (ডিসি) শেখ নাজমুল আলম রাইজিংবিডিকে বলেন, ‘রাজধানীর ধানমন্ডি গভর্নমেন্ট ল্যাবরেটরি স্কুলসহ ঢাকা ও ফরিদপুরের বিভিন্ন স্থান থেকে তাদের আটক করা হয়। এ বিষয়ে পরে বিস্তারিত জানানো হবে।’

ডিবি পুলিশ জানায়, ফাহিম, আল-আমিন, আমানুর, আহসান, সুজন, আবিদ, শাওন, জাবিদসহ মোট ১৪ জনকে আটক করা হয়েছে।  পরীক্ষার্থীদের কাছ থেকে বিকাশের মাধ্যমে টাকা নেওয়ার বিনিময়ে এসএসসি পরীক্ষার প্রশ্নপত্র সরবরাহ করত তারা। ফেসবুক গ্রুপে প্রশ্ন সরবরাহ করা চক্রের হোতা হলো ফাহিম। আটককৃতদের বিস্তাতির পরিচয় এখনো জানা যায়নি।

এসএসসি পরীক্ষা শুরু হওয়ার দিন থেকে প্রায় প্রতিটি বিষয়ের প্রশ্নপত্র ফাঁস হওয়ায় ব্যাপক সমালোচনার মুখে রয়েছে কর্তৃপক্ষ। এ নিয়ে অসন্তোষ প্রকাশ করে সংসদে শিক্ষামন্ত্রীর পদত্যাগেরও দাবি উঠেছে। ফাঁস রোধে প্রয়োজনী সব ব্যবস্থা নেওয়ার কথা জানালেও তা করতে পারছে না কর্তৃপক্ষ। রাজধানীসহ দেশের বিভিন্ন প্রান্তে পরীক্ষা শুরু হওয়ার আগে বা পরে প্রশ্নপত্র চলে যাচ্ছে শিক্ষার্থীদের হাতে। এর সঙ্গে জড়িত থাকার অভিযোগে শিক্ষার্থী, শিক্ষক এমন কি অভিভাবকরাও ধরা পড়ছেন। কোনোভাবে প্রশ্ন ফাঁস ঠেকানো না যাওয়ায় গভীর উদ্বেগ প্রকাশ করেছে দেশের সুশীল ও শিক্ষিত মহল।



রাইজিংবিডি/ঢাকা/১১ ফেব্রুয়ারি ২০১৮/মাকসুদ/রাপা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়