ঢাকা, সোমবার, ১৪ ফাল্গুন ১৪২৪, ২৬ ফেব্রুয়ারি ২০১৮
Risingbd
অমর একুশে
সর্বশেষ:

একরাম হত্যা মামলার রায় ১৩ মার্চ

সৌরভ পাটোয়ারী : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৮-০২-১৩ ৪:২৩:০৮ পিএম     ||     আপডেট: ২০১৮-০২-১৫ ৪:০২:৫৩ পিএম

ফেনী প্রতিনিধি : ফুলগাজী উপজেলা চেয়ারম্যান ও  আওয়ামী লীগ সভাপতি একরামুল হক একরাম হত্যা মামলার যুক্তি-তর্ক শেষ  হয়েছে। মামলার চূড়ান্ত রায় ঘোষণা করা হবে ১৩ মার্চ।

মঙ্গলবার দুপুরে ফেনী জেলা ও দায়রা জজ আদালতের বিচারক আমিনুল হক মামলার রায় প্রদানের এ ঘোষণা করেন।

বিচারক আগামী ১৩ মার্চ চূড়ান্ত রায়ের দিন ধার্য করে পলাতক আসামিদের গ্রেপ্তারের নির্দেশ দেন। একই সঙ্গে জামিনে থাকা ২১ আসামির জামিন বাতিল করে কারাগারে প্রেরণের নির্দেশ দেন তিনি।

জেলা জজ কোর্টের পাবলিক প্রসিকিউটর (পিপি) হাফেজ আহাম্মদ জানান, গত ২৮ জানুয়ারি থেকে একরাম হত্যা মামলার যুক্তিতর্ক শুরু হয়। সরকারি ও আসামি পক্ষের টানা যুক্তিতর্ক শেষে মঙ্গলবার সব আসামির জামিন বাতিল করে ১৩ মার্চ মামলার রায় প্রদানের তারিখ ঘোষণা করেন।

তিনি আরো জানান, মামলার চার্জশিটভুক্ত ৫৬ জন আসামির মধ্যে বর্তমানে ১৪ জন কারাগারে, ২৪ জন জামিনে ও ১৭ জন পলাতক রয়েছেন। পলাতকদের মধ্যে সাতজন জামিনে গিয়ে পলাতক এবং ১০ জন একরাম হত্যা মামলা দায়েরের পর থেকেই পলাতক রয়েছেন। এছাড়া জামিনে থাকা মো. সোহেল ওরফে রুটি সোহেল নামে একজন আসামি ইতিমধ্যে র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে মারা গেছেন।

এর আগে ২০১৪ সালের ২০ মে ফেনী শহরের একাডেমিস্থ বিলাসী সিনেমা হলের সামনে ফুলগাজী উপজেলা চেয়ারম্যান ও আওয়ামী লীগ সভাপতি একরামুল হক একরামকে প্রকাশ্য দিবালোকে গুলি করে কুপিয়ে হত্যা করে। পরে তাকে বহনকারী গাড়িতে আগুন ধরিয়ে দেয় সন্ত্রাসীরা।

ঘটনার দিন রাতে নিহত একরামের বড় ভাই বাদী হলে বিএনপি নেতা মাহতাব উদ্দিন মিনারকে প্রধান আসামি করে মামলা দায়ের করেন। এ ঘটনায় একই বছরের ২৮ আগস্ট পুলিশ ৫৬ জনকে আসামি মামলার চার্জশিট দাখিল করেন।



রাইজিংবিডি/ফেনী/১৩ ফেব্রুয়ারি ২০১৮/সৌরভ পাটোয়ারী/মুশফিক

Walton
 
   
Marcel