ঢাকা, সোমবার, ৮ আশ্বিন ১৪২৫, ২৪ সেপ্টেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

প্রশ্নফাঁসের অভিযোগে ১২ শিক্ষার্থী গ্রেপ্তার, বহিষ্কার ২৭

রেজাউল করিম : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০২-১৩ ৯:১৯:৩৫ পিএম     ||     আপডেট: ২০১৮-০২-১৫ ১০:৫১:১০ পিএম

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম : চট্টগ্রামে পরীক্ষা শুরুর আগমুহূর্তে মোবাইল ফোনে প্রশ্নপত্র ফাঁস করার অভিযোগে ১২ জন এসএসসি পরীক্ষার্থীকে গ্রেপ্তার করা হয়েছে। একই সময়ে পরীক্ষা থেকে বহিষ্কার করা হয়েছে ২৭ পরীক্ষার্থীকে।

গ্রেপ্তারকৃতদের মধ্যে ৯ জনকে চট্টগ্রামের বাওয়া স্কুল পরীক্ষা কেন্দ্র থেকে এবং তিনজনকে ফটিকছড়ি উপজেলা হেঁয়াকো বনানী স্কুল কেন্দ্র থেকে গ্রেপ্তার করা হয়েছে।

চট্টগ্রামের জেলা প্রশাসক জিল্লুর রহমান গ্রেপ্তার ও বহিষ্কারের বিষয়টি নিশ্চিত করেছেন।

চট্টগ্রাম জেলা প্রশাসন সূত্র জানায়, মঙ্গলবার সকালে চট্টগ্রামের বাওয়া স্কুল পরীক্ষা কেন্দ্রে প্রবেশের ঘণ্টাখানেক আগে শ্যামলী পরিবহনের একটি বাসে ৫০ জন এসএসসি পরীক্ষার্থী ফাঁস হওয়া পদার্থ বিজ্ঞান পরীক্ষার প্রশ্ন ও উত্তরপত্র মুঠোফোনে দেখছিল। এ সময় চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সৈয়দ মোরাদ আলী বাসটিতে আকস্মিক অভিযান পরিচালনা করে শিক্ষার্থীদের হাতে থাকা মোবাইল ফোনে ফাঁস হওয়া প্রশ্ন ও উত্তরপত্র দেখতে পান। পরে ম্যাজিস্ট্রেট তাৎক্ষণিকভাবে শিক্ষার্থীদের আটক করার আইনানুগ ব্যবস্থা না নিয়ে তাদের পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ দিয়ে প্রশ্নফাঁসের বিষয়টি অনুসন্ধান করেন। পরীক্ষা শেষ হওয়ার পূর্বমুহূর্তে প্রশ্নফাঁসের সঙ্গে শিক্ষার্থীদের জড়িত থাকার প্রমাণ পেয়ে পরীক্ষা শেষ হওয়ার পরপরই নগরীর বাওয়া স্কুল পরীক্ষা কেন্দ্র থেকে ৯ শিক্ষার্থীকে গ্রেপ্তার করা হয়। একই সময় একই ঘটনায় সম্পৃক্ত থাকার দায়ে ফটিকছড়ি উপজেলার হেঁয়াকো বনানী স্কুল কেন্দ্র থেকেও গ্রেপ্তার করা হয় তিন শিক্ষার্থীকে।



রাইজিংবিডি/চট্টগ্রাম/১৩ ফেব্রুয়ারি ২০১৮/রেজাউল করিম/মুশফিক

Walton Laptop
 
     
Walton