ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

৫০ লাখ টাকার তেল চুরির জরিমানা এক লাখ টাকা

রফিক সরকার || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:১১, ১৯ ফেব্রুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
৫০ লাখ টাকার তেল চুরির জরিমানা এক লাখ টাকা

কালীগঞ্জ (গাজীপুর) সংবাদদাতা : বছরে ৫০ লাখ টাকার জ্বালানি তেল চুরির অপরাধে গাজীপুরের কালীগঞ্জের উত্তরা বিজয় ফিলিং স্টেশন নামের একটি প্রতিষ্ঠানকে মাত্র এক লাখ টাকা জরিমানা করা হয়েছে।

আজ সোমবার সকালে কালীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সোহাগ হোসেন ভ্রাম্যমান আদালত পরিচালনাকালে এ দন্ডাদেশ প্রদান করেন। এছাড়াও বিএসটিআই দ্বারা পরবর্তীতে সঠিক পরিমাপ নিশ্চিত না করা পর্যন্ত ফিলিং স্টেশনটি বন্ধ রাখারও নির্দেশ দেন।

ম্যাজিষ্ট্রেট মো. সোহাগ হোসেন জানান, উপজেলার কালীগঞ্জ-টঙ্গী-ঘোড়াশাল বাইপাস সড়কের মেসার্স উত্তরা বিজয় ফিলিং স্টেশনের বিরুদ্ধে অভিযোগের প্রেক্ষিতে বিএসটিআই-এর ইন্সপেক্টর মো. বিল্লাল হোসেনকে সাথে নিয়ে ভ্রাম্যমান আদালত পরিচালিত হয়। ওই ফিলিং স্টেশন প্রতিদিন ৫টি মেশিন দ্বারা গ্রাহকদের জন্য জ্বালানি তেল সরবরাহ করে থাকেন। প্রতি লিটারের ২০০ মিলিমিটার জ্বালানী তেল কম দিচ্ছে। অর্থাৎ প্রতি লিটারে ১৮ টাকা মূল্যের জ্বালানি তেল কম দেওয়া হচ্ছে। সে প্রেক্ষিতে তাদের বিক্রয় রেজিস্ট্রার পর্যবেক্ষণ করে দেখা যায় প্রতি বছরে গ্রাহকদেরকে ৫০ লাখ টাকার জ্বালানি তেল কম দেওয়া হচ্ছে।

তিনি আরো জানান, সকল অভিযোগের ভিত্তিতে দি স্ট্যান্ডার্ডস অব ওয়েটস্ এন্ড মেজার্স অর্ডিন্যান্স ১৯৮২ এর ২৮ ধারা ও ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪৭ ও ৪৮ ধারার অপরাধে নগদ এক লক্ষ টাকা অর্থদন্ড প্রদান করা হয়। এছাড়াও পরবর্তীতে বিএসটিআই দ্বারা সঠিক পরিমাপ নিশ্চিত না করা পর্যন্ত পেট্রল পাম্প বন্ধ রাখার নির্দেশ প্রদান করা হয়। 

 

 

রাইজিংবিডি/কালীগঞ্জ (গাজীপুর)/১৯ ফেব্রুয়ারি ২০১৮/রফিক সরকার/টিপু

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়