ঢাকা, রবিবার, ১০ আষাঢ় ১৪২৫, ২৪ জুন ২০১৮
Risingbd
সর্বশেষ:

গোলাপগঞ্জ পৌরসভার প্রাক্তন মেয়রসহ চারজন কারাগারে

নোমান : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৮-০২-২২ ৩:৫০:১৫ পিএম     ||     আপডেট: ২০১৮-০২-২২ ৩:৫১:১৭ পিএম

নিজস্ব প্রতিবেদক, সিলেট : দুদকের দায়ের করা মামলায় সিলেটের গোলাপগঞ্জ পৌরসভার প্রাক্তন মেয়র জাকারিয়া আহমদ পাপলুসহ চারজনকে কারাগারে পাঠিয়েছে আদালত।

বৃহস্পতিবার  জেলা জজ আদালতে হাজির হয়ে জামিন চাইলে আদালতের বিচারক ড. গোলাম মর্তুজা মজুমদার তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

আসামিপক্ষের আইনজীবী অ্যাডভোকেট রুহুল আনাম মিন্টু বিষয়টি নিশ্চিত করেছেন।

পাপলু ছাড়া অন্য তিনজন হচ্ছেন- পৌরসভার নির্বাহী প্রকৌশলী যোগেশ চ্যাটার্জী, কার্যসহকারী সাব্বির আহমদ, নিম্নমান সহকারী জহিরুল ইসলাম।

প্রসঙ্গত, গত বছরের ২১ ডিসেম্বর পাপলুসহ চারজনের বিরুদ্ধে দুদক সিলেট সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক সুব্রত মন্ডল বাদী হয়ে দুর্নীতি প্রতিরোধ আইন ১৯৪৭-এর ৫ (২) তৎসহ দণ্ডবিধি ৪০৯/৪২০/৪৬৭/৪৬৮/৪৭১/৪০৯ ধারায় গোলাপগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেন।

মামলার এজাহারে বলা হয়, মেয়র বিভিন্ন ব্যক্তির স্বাক্ষর জাল করে ভুয়া প্রকল্প দেখিয়ে গোলাপগঞ্জ পৌরসভার ৬ লাখ ২৯ হাজার ৭২২ টাকা আত্মসাৎ করেছেন।

এজাহারে আরো উল্লেখ করা হয়, প্রাক্তন মেয়র জাকারিয়া আহমদ পাপলু ও অন্য আসামিরা পরস্পর যোগসাজশে প্রতারণার মাধ্যমে জাল রেকর্ড করে ভুয়া প্রকল্প দেখিয়ে পৌর তহবিল থেকে ৭ লাখ ২৫ হাজার ৪৭৪ টাকা উত্তোলন করেন। আসামিরা কোনো কাজ না করেই সমুদয় অর্থ আত্মসাৎ করেন বলে এজাহারে উল্লেখ করেন।



রাইজিংবিডি/সিলেট/২২ ফেব্রুয়ারি ২০১৮/নোমান/মুশফিক

Walton Laptop
 
   
Walton AC