ঢাকা, সোমবার, ২৫ অগ্রহায়ণ ১৪২৫, ১০ ডিসেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

‘কাউয়ায় করে কা কা, দলের বাজে বার(১২)টা’

শাহরিয়ার সিফাত : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০২-২২ ৭:১৬:০৩ পিএম     ||     আপডেট: ২০১৮-০৩-১৮ ৯:১৫:৫৪ এএম

নিজস্ব প্রতিবেদক, টাঙ্গাইল : ‘কাউয়ায় করে কা কা, দলের বাজে বার(১২)টা’। এমনই পোস্টারের দেখা মিলল মফস্বল শহর টাঙ্গাইলের ভূঞাপুর উপজেলায়।

তৃণমূল আওয়ামী লীগের প্রচারণায় গতকাল বুধবার রাতের আঁধারে কে বা কারা ‘কাউয়ামুক্ত টাঙ্গাইল জেলা আওয়ামী লীগ ও সকল সহযোগী সংগঠন চাই! কাউয়ায় করে কা কা, দলের বাজে বার(১২)টা’ এমন লেখনী সংবলিত পোস্টার উপজেলা শহরের বিভিন্ন এলাকা, অলি-গলি, বিভিন্ন স্কুল-কলেজের দেয়ালে লাগিয়ে দিয়েছে। এমন পোস্টারে অস্বস্তিতে পড়েছেন জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ।

মফস্বল এলাকায় এ ধরনের পোস্টার লাগোনোয় এটি এখন ভূঞাপুরের ‘টক অব দ্যা টাউন’-এ পরিণত হয়েছে। এ নিয়ে এলাকাজুড়ে চলছে আলোচনা-সমালোচনা।

বৃহস্পতিবার সকাল থেকেই শহরের বিভিন্ন এলাকায় চোখে পড়ে এই পোস্টার। পোস্টারের সামনে উৎসুক জনতাকে দলবদ্ধভাবে লেখা পড়তে দেখা যায়।

ইবরাহীম খাঁ সরকারি কলেজের সামনে সাঁটানো পোস্টার দেখে অনেক শিক্ষার্থী জানান, বৃহস্পতিবার সকালে কলেজ রোডে আসতেই লাল রঙের একটি পোস্টার দেয়ালে দেখতে পাই। একটু সামনে এগিয়ে দেখি আরও অসংখ্য পোস্টার। শুধু কলেজ সড়কেই নয় পুরো শহরজুড়েই এমন পোস্টার দেখা যাচ্ছে।

ক্ষমতাসীন একটি রাজনৈতিক দলের এমন পোস্টারের বিষয়ে জানতে চাইলে টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জোয়াহেরুল ইসলাম বলেন, ‘পোস্টার লাগানোর কথা শুনেছি। হয়তো কেউ দলের ভাবমুক্তি নষ্ট করার জন্য পরিকল্পনা করে এমন কাজ করেছে। এসব পোস্টার লাগানোর বিষয়টি যাচাই-বাছাই করে দলীয় সিদ্ধান্ত অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।’

উল্লেখ্য, গত বছরের মার্চ মাসে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের সিলেটে বিভাগীয় তৃণমূল সমাবেশে আওয়ামী লীগে ‘কাউয়া’ ঢুকছে বলে মন্তব্য করেছিলেন। দলের সাধারণ সম্পাদকের এমন বক্তব্যের পরই সারাদেশে দলের ভেতরে-বাইরে আলোচনার কেন্দ্রবিন্দুতে ছিল এই ‘কাউয়া’। বছর না ঘুরতেই আওয়ামী লীগের রাজনীতিতে ফের ‘কাউয়া’ আলোচনায় আসে।



রাইজিংবিডি/টাঙ্গাইল/২২ ফেব্রুয়ারি ২০১৮/শাহরিয়ার সিফাত/মুশফিক

Walton Laptop
 
     
Marcel
Walton AC