ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪২৬, ১৯ এপ্রিল ২০১৯
Risingbd
সর্বশেষ:

বৃথা গেল দেবব্রতের সেঞ্চুরি, গাজী গ্রুপের জয়

আমিনুল ইসলাম : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৮-০২-২২ ৭:২৯:০৫ পিএম     ||     আপডেট: ২০১৮-০২-২৩ ৫:৪৫:১২ পিএম

ক্রীড়া ডেস্ক : এক সময় কলকাতা নাইট রাইডার্সের হয়ে মাঠ মাতানো শিলিগুড়ির দেবব্রত দাস এবার খেলছেন ওয়ালটন ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে ব্রাদার্স ইউনিয়নের হয়ে। আজ বৃহস্পতিবার পঞ্চম রাউন্ডে তাকে সুযোগ দেয় ব্রাদার্স।

৩৫ রানেই ২ উইকেট হারানোর পর মাঠে নামেন দেবব্রত দাস। জুনায়েদ সিদ্দিকীর সঙ্গে তৃতীয় উইকেটে তোলেন ৪৬ রান। চতুর্থ উইকেটে অধিনায়ক অলক কাপালির সঙ্গে তোলেন ৭৮ রান। আর পঞ্চম উইকেটে ইয়াসির আলীর সঙ্গে তোলেন ৯৯ রান।

এ যাত্রায় তিনি লিস্ট ‘এ’ ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরিটি তুলে নেন। শেষ পর্যন্ত গাজী গ্রুপের বোলাররা তাকে আউট করতে পারেনি। ১০৯ বল খেলে ৭টি চার ও ৮টি ছক্কায় ১১২ রানে অপরাজিত থাকেন। তাতে ৫০ ওভারে ৫ উইকেট হারিয়ে ২৭৩ রান সংগ্রহ করে ব্রাদার্স ইউনিয়ন। বল হাতে গাজী গ্রুপের রুহেল আহমেদ ও নাঈম হাসান ২টি করে উইকেট নেন। ১টি উইকেট নেন আবু হায়দার রনি।

২৭৪ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে ১৩ রানেই প্রথম উইকেট হারায় গাজী গ্রুপ। কিন্তু দ্বিতীয় উইকেটে অধিনায়ক ইমরুল কায়েস ও মুমিনুল হক দলকে শক্ত অবস্থানে নিয়ে যান। তারা দুজন অবিচ্ছিন্ন থেকে ১১১ রান তোলেন। দলীয় ১২৪ রানের মাথায় কায়েস আউট হয়ে যান। ৫৬ বলে ৬ চার  ৪ ছক্কায় ৬৫ রান করে যান।

 



১৩৯ রানের মাথায় ফিরে যান মুমিনুল হকও। তিনি ৪৯ বলে ৫ চার ও ২ ছক্কায় ৫৭ রান করেন। অল্প রানের ব্যবধানে দুজন সেট ব্যাটসম্যানকে হারিয়ে চাপে পড়ে গাজী গ্রুপ। কিন্তু সেখান থেকে দলের হাল ধরে জয় নিয়ে মাঠ ছাড়েন গাজী গ্রুপের ভারতীয় ক্রিকেটার গুরকিরাত সিং। ৮৮ বল মোকাবেলা করে ৫টি চার ও ২ ছক্কায় অপরাজিত ৭১ রানের ইনিংস খেলে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন তিনি। তার এই ইনিংসে ভর করে ৪৯.১ ওভারে ৮ উইকেট হারিয়ে জয়ের বন্দরে নোঙর ফেলে গাজী গ্রুপ।

দৃঢ়চেতা ব্যাটিং করে ম্যাচসেরাও হয়েছেন তিনি। বল হাতে ব্রাদার্সের খালেদ আহমেদ, মেহেদী হাসান রানা ও নিহাদুজ্জামান ২টি করে উইকেট নেন।

পঞ্চম ম্যাচে চ্যাম্পিয়ন গাজী গ্রুপ ক্রিকেটার্সের এটা দ্বিতীয় জয়। ৫ ম্যাচের ২টিতে জিতে ৪ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের সপ্তম স্থানে রয়েছে গাজী গ্রুপ। সমান পয়েন্ট নিয়ে ব্রাদার্স ইউনিয়ন রয়েছে অষ্টম স্থানে।



রাইজিংবিডি/ঢাকা/২২ ফেব্রুয়ারি ২০১৮/আমিনুল

Walton Laptop
     
Walton AC
Marcel Fridge