ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

অযোগ্য হলে খালেদাকে ছাড়াই নির্বাচন : হানিফ

কাঞ্চন কুমার || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৪২, ২৩ ফেব্রুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
অযোগ্য হলে খালেদাকে ছাড়াই নির্বাচন : হানিফ

কুষ্টিয়া সংবাদদাতা : আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ এমপি বলেছেন, আগামী জাতীয় সংসদ নির্বাচন যথাসময়ে সংবিধান অনুযায়ী হবে। খালেদা জিয়া নির্বাচনের অযোগ্য হলে তাকে ছাড়াই নির্বাচন হবে।

শুক্রবার বেলা ১১টার দিকে কুষ্টিয়ায় পিটিআই রোডে নিজ বাসভবনে দলীয় নেতা-কর্মীদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এ সব কথা বলেন।

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া দুর্নীতি মামলায় পাঁচ বছর দণ্ডিত হয়েছেন। তিনি এখন কারাগারে আছেন। তিনি দণ্ডিত হওয়ায় আগামী জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে পারবেন কি না তা উচ্চ আদালতের সিদ্ধান্তের উপর নির্ভর করছে।  

হানিফ বলেন, দণ্ড স্থগিত না হওয়া পর্যন্ত নির্বাচন কমিশনের আইন অনুযায়ী দণ্ডপ্রাপ্ত আসামির নির্বাচনে অংশ নেওয়ার সুযোগ নেই। ফলে খালেদা জিয়ার আগামী জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেওয়ার সম্ভাবনা খুবই কম। বিএনপি এই বিপর্যয়ের মধ্যে অপ্রাসঙ্গিক কথাবার্তা বলে নেতা-কর্মীদের চাঙ্গা করছে। 

এ সময় জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি, কুষ্টিয়া জেলা পরিষদের চেয়ারম্যান হাজী রবিউল ইসলাম, শহর আওয়ামী লীগের সভাপতি তাইজাল আলী খানসহ দলীয় নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

এদিকে, বেলা ১১টার দিকে কুষ্টিয়া সার্কিট হাউসে জাসদের নেতা-কর্মীদের সঙ্গে মতবিনিময় শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী ও জাসদ সভাপতি হাসানুল হক ইনু বলেছেন, অপরাধী ছাড়া নির্বাচনের দরজা সবার জন্য খোলা রয়েছে।

তিনি বলেন, কোনো সাজাপ্রাপ্ত ব্যক্তি যদি বিচারপ্রার্থী হয়, তাহলে উচ্চ আদালতে আইনি লড়াইয়ের অধিকার তার আছে। তবে মনে রাখতে হবে অপরাধী ছাড়া নির্বাচনের দরজা সবার জন্য খোলা।

ইনু বলেন, সহায়ক সরকারের প্রস্তাব এবং খালেদা জিয়ার সাজা- এই দুই বিষয়কে উছিলা করে বিএনপি নির্বাচন বানচালের চক্রান্তের জাল বিস্তার করেছে। 

তিনি বলেন, বর্তমান সরকার কাউকে নির্বাচনের বাইরে রাখতে চায় না, আবার নির্বাচনে ডাকতেও চায় না। আদালত কোনো অপরাধীকে সাজা দিলে তিনি  নির্বাচনের বাইরে থাকলে সরকার দায়ী নয়।

এ সময় কুষ্টিয়ার জেলা প্রশাসক মো. জহির রায়হান, জেলা জাসদের সভাপতি গোলাম মহসিন, মিরপুর উপজেলা জাসদের সাধারণ সম্পাদক শেখ আহম্মদ আলীসহ জাসদ ও অঙ্গ-সংগঠনের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।



রাইজিংবিডি/কুষ্টিয়া/২৩ ফেব্রুয়ারি ২০১৮/কাঞ্চন কুমার/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়