ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

বাংলাদেশ শিশু-কিশোর প্রকাশক পরিষদের আত্মপ্রকাশ

সাইফ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৩৮, ১১ মার্চ ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বাংলাদেশ শিশু-কিশোর প্রকাশক পরিষদের আত্মপ্রকাশ

রাইজিংবিডি ডেস্ক : বাংলাদেশ শিশু-কিশোর প্রকাশক পরিষদ (বাশিকিপ্রপ) নামে একটি সংগঠন আত্মপ্রকাশ করেছে।

শনিবার সন্ধ্যায় রাজধানীর পল্টনে বাবুই কার্যালয়ে সংগঠনের সূচনা সভায় ২০১৮-২০২০ সালের জন্য কার্যনির্বাহী কমিটি ঘোষণা করা হয়। এতে বাংলাদেশের শিশু-কিশোর প্রকাশকদের পক্ষ থেকে আরো প্রকাশনের স্বত্বাধিকারী আলমগীর মল্লিককে সভাপতি ও বাবুই-এর স্বত্বাধিকারী কাদের বাবুকে সাধারণ সম্পাদক নির্বাচন করা হয়।

সহসভাপতি নির্বাচিত হন ঝিঙেফুলের গিয়াসউদ্দিন খসরু, লাবণীর ইকবাল হোসেন সানু, ছোটদের বইয়ের হাশিম মিলন। যুগ্ম সাধারণ সম্পাদক ডাকের মো. ফেরদৌস আলম, প্রিয় প্রকাশের আতিক রহমান, নলেজ ভিউয়ের মোফাজ্জল হোসেন বাদল। কোষাধ্যক্ষ নির্বাচিত হন আদিগন্ত প্রকাশনের মোশতাক রায়হান।

পরিচালক নির্বাচন করা হয় দ্য পপ আপ ফ্যাক্টরির রুমানা শারমিন, শিশুবেলার মমতাজ আহাম্মদ, শিলা প্রকাশনীর বিএম কাউছার, চিলড্রেন বুকস সেন্টারের যুগল সরকার, প্রগতি পাবলিশার্সের আসরার মাসুদ, সুপ্ত পাবলিকেশনের ইকবাল হোসেন সুজন, পঙ্খিরাজের দেওয়ান আজিজ ও ময়ূরপঙ্খির মিতিয়া ওসমান তিসমাকে।

আয়োজকরা জানান, বাংলাদেশের শিশু-কিশোর প্রকাশকদের সংগঠিত করে নিজেদের উন্নয়নে বিভিন্ন কার্যক্রম হাতে নেয়ার জন্যই এ সংগঠনের পথচলা শুরু। সামনের দিনগুলোতে শিশুদের মনন বিকাশে এগিয়ে আসতে নানামুখী উদ্যোগ গ্রহণ করবে বাশিকিপ্রপ।

উল্লেখ্য, একুশে বইমেলা-২০১৮-তে বাংলাদেশ শিশু-কিশোর প্রকাশক পরিষদের আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছিল। শনিবার উপস্থিত প্রকাশকদের কণ্ঠভোটের মাধ্যমে কার্যনির্বাহী কমিটি ২০১৮-২০২০ গঠন করা হয়।



রাইজিংবিডি/ঢাকা/১১ মার্চ ২০১৮/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়