ঢাকা, রবিবার, ৪ ভাদ্র ১৪২৫, ১৯ আগস্ট ২০১৮
Risingbd
শোকাবহ অগাস্ট
সর্বশেষ:

সাংবাদিক নির্যাতন : ডিবির এসআইসহ ৮ পুলিশ ক্লোজড

জে.খান স্বপন : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০৩-১৩ ৮:০৮:০২ পিএম     ||     আপডেট: ২০১৮-০৩-১৩ ৮:২৬:৪১ পিএম

নিজস্ব প্রতিবেদক, বরিশাল : বরিশালে কর্মরত ডিবিসি টেলিভিশনের ক্যামেরাপারসন সুমন হাসানকে নির্যাতনের অভিযোগ পাওয়া গেছে মেট্রোপলিটন গোয়েন্দা (ডিবি) পুলিশের বিরুদ্ধে। এ ঘটনায় ডিবি পুলিশের উপ-পরিদর্শক (এসআই) আবুল বাশারসহ আট সদস্যকে ক্লোজ করা হয়েছে।

সেই সঙ্গে পুরো ঘটনাটি তদন্ত করে অভিযুক্তদের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থার আশ্বাস দিয়েছেন পুলিশ কমিশনার এস এম রুহুল আমিন। বিষয়টি নিশ্চিত করেছেন ডিবি পুলিশের সহকারী কমিশনার (এসি) মো. শাখায়াত হোসেন।

এদিকে আহত সুমনকে উদ্ধার করে বরিশাল শের-ই বাংলা মেডিক্যাল কলেজ (শেবাচিম) হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আহত সুমনের বরাত দিয়ে ডিবিসি চ্যানেলের বরিশাল অফিস প্রধান অপূর্ব অপু জানিয়েছেন, মঙ্গলবার দুপুরে শহরের পুরাতন বিউটি সিনেমা হলের সামনে থেকে জাহিদুল ইসলাম নামে এক মাদক বিক্রেতাকে আটক করে ডিবি পুলিশ।

ওই মাদক বিক্রেতা জিজ্ঞাসাবাদে সাংবাদিক সুমনের ভাই আরিফ হোসেন সিয়ামের নাম প্রকাশ করেন। এ বিষয়টি জানতে পেরে সুমন সেখানে গিয়ে ডিবি পুলিশের উপস্থিতিতে কেন তার ভাইয়ের নামটি বলা হচ্ছে জানতে চেয়েছেন জাহিদের কাছে।

এতে অভিযান পরিচালনাকারী ডিবি পুলিশের উপ-পরিদর্শক (এসআই) আবুল বাশারের নেতৃত্বে সুমনকে ধরে ফেলা হয়। একপর্যায়ে তাকে সেখানে ফেলে এলোপাতাড়ি পেটানো হয়। এতে তিনি গুরুতর আহত হলে উদ্ধার করে শেবাচিম হাসপাতালে ভর্তি করা হয়।

এই পুরো বিষয়টি সাংবাদিকদের পক্ষ থেকে পুলিশ কমিশনারকে অবহিত করা হলে তিনি অভিযুক্ত ওই আট পুলিশ সদস্যকে তাৎক্ষণিক ক্লোজ করে লাইনে সংযুক্ত করেন।

তবে মারধরের বিষয়টি অস্বীকার করে অভিযুক্তদের পক্ষ থেকে বলা হচ্ছে, ডিবি পুলিশের কাছে আটক জাহিদের ওপর সুমন হামলা করেন। ওই সময় তারা সুমনকে থামাতে গেলে হাতাহাতির ঘটনা ঘটেছে মাত্র।



রাইজিংবিডি/বরিশাল/১৩ মার্চ ২০১৮/জে. খান স্বপন/মুশফিক

Walton Laptop
 
     
Walton