ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

শোক শ্রদ্ধায় চিরনিদ্রায় শায়িত সৈনিক রায়হান

শাহীন রহমান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৫৮, ১৬ মার্চ ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
শোক শ্রদ্ধায় চিরনিদ্রায় শায়িত সৈনিক রায়হান

পাবনা প্রতিনিধি : শোক আর শ্রদ্ধায় চিরনিদ্রায় শায়িত হলেন আফ্রিকার দেশ মালিতে ভয়াবহ বিস্ফোরণে নিহত পাবনার সৈনিক মোহাম্মদ রায়হান (৩১)।

শুক্রবার নিজ জন্মস্থান পাবনার সাঁথিয়া উপজেলার সমাশনারী গ্রামে তার দাফন সম্পন্ন হয়। ২৮ ফেব্রুয়ারি সকালে রায়হানসহ চার বাংলাদেশি সৈনিক নিহত হন।

স্থানীয়রা জানান, শুক্রবার দুপুর পৌনে ২টার দিকে ঢাকা থেকে রায়হানের মরদেহ তার গ্রামের বাড়িতে পৌঁছায়। বগুড়া সেনানিবাসের ক্যাপ্টেন মাহমুদ রায়হানের বাবাসহ পরিবারের অন্য সদস্যদের কাছে মরদেহ হস্তান্তর করেন।

এ সময় সেখানে আবেগঘন ও হৃদয়বিদারক পরিবেশের সৃষ্টি হয়। জুমার নামাজের পরেই সমাশনারী মাদ্রাসা মাঠে জানাজায় সমাশনারীসহ পার্শ্ববর্তী এলাকার শত শত মানুষ অংশ নেন। জানাজার পরে সমাশনারী মাদরাসাসংলগ্ন গোরস্থানে রায়হানের দাফন সম্পন্ন হয়।

পরিবারের সদস্যরা জানান, পাবনার সাঁথিয়া উপজেলার কাশিনাথপুর ইউনিয়নের সমাশনারী গ্রামের মোসলেম শেখ ও রহিমা খাতুন দম্পতির ছেলে রায়হান শেখ। দুই ভাই ও এক বোনের মধ্যে সবার বড় ছিলেন রায়হান।

তার দুই মেয়ে ইসরাত জাহান অপি আর নুসরাত জাহান নদী। ছোট মেয়ে নদীর বয়স মাত্র আড়াই বছর। বাংলাদেশ সেনাবাহিনীর ৩২ ইস্ট বেঙ্গল রেজিমেন্টের সৈনিক রায়হান ২০০৪ সালের ৩ মার্চ যোগ দেন সেনাবাহিনীতে।

যশোর ক্যান্টনমেন্ট এ থাকাকালে তিনি শান্তিরক্ষী মিশনে যান। ১০ মাস আগে আফ্রিকার দেশ মালিতে যান তিনি। আর দুই মাস পরই দেশে আসার কথা ছিল রায়হানের। কিন্তু তিনি আসলেন, তবে লাশ হয়ে।

গত ২৮ ফেব্রুয়ারি ডৌয়েঞ্জায় ভয়াবহ আইইডি বিস্ফোরণের ঘটনায় রায়হানসহ বাংলাদেশ সেনাবাহিনীর চার সদস্যের মর্মান্তিক মৃত্যু হয়।

 

 

 

রাইজিংবিডি/পাবনা/১৬ মার্চ ২০১৮/শাহীন রহমান/মুশফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়