ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

ছাত্রলীগ নেতা শাওনের মরদেহ কবর থেকে উত্তোলন

শেখ মহিউদ্দিন আহাম্মদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:০৫, ১৯ মার্চ ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ছাত্রলীগ নেতা শাওনের মরদেহ কবর থেকে উত্তোলন

নিজস্ব প্রতিবেদক, ময়মনসিংহ : ময়মনসিংহ জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি আশফাক আল রাফি শাওনের মরদেহ দাফনের ১০ দিন পর ময়নাতদন্তের জন্য কবর থেকে উত্তোলন করা হয়েছে।

সোমবার  বেলা ১২টার দিকে জেলার ফুলবাড়িয়া উপজেলার লক্ষ্মীপুর গ্রামের কবর থেকে এ মরদেহ উত্তোলন করা হয়। এ সময় উপস্থিত ছিলেন ফুলবাড়িয়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) শিউলি হরি ও মামলার তদন্তকারী কর্মকর্তা কোতোয়ালি মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) পলাশ কুমার রায়।

কোতোয়ালি মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মাহমুদুল ইসলাম বলেন, আদালতের নির্দেশে মরদেহ কবর থেকে উত্তোলন করে ময়নাতদন্তের জন্য ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

উল্লেখ্য, এর আগে গত ২৫ ফেব্রুয়ারি দিবাগত মধ্যরাতে নগরীতে রহস্যজনকভাবে গুলিবিদ্ধ হন ছাত্রলীগ নেতা শাওন। পরে তাকে উদ্ধার করে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালের ইনটেনসিভ কেয়ার ইউনিটে (আইসিইউ) ভর্তি করা হয়। অবস্থার অবনতি হলে তাকে রাজধানীর ইবনেসিনা হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় গত ৮ মার্চ দুপুরে মারা যান শাওন। গত বুধবার রাতে কোতোয়ালি মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) মোস্তাফিজুর রহমান বাদী হয়ে অজ্ঞাতনামা ব্যক্তিদের বিরুদ্ধে একটি হত্যা মামলা দায়ের করেন। এ হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত সন্দেহে গত বৃহস্পতিবার দুপুরে জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক সঞ্জয় দত্ত, এসএম আরিফুল হক ওরফে পিচ্চি আরিফ ও আমিনুল ইসলাম হিমেল আদালতে আত্মসমর্পণ করে। আদালত তাদের জেল-হাজতে প্রেরণ করে। পরে কোতোয়ালি মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) পলাশ জিজ্ঞাসাবাদের জন্য তাদের বিরুদ্ধে ১০ দিনের রিমান্ডের আবেদন করেন। গতকাল রোববার দুপুরে ময়মনসিংহের ১ নম্বর আমলি আদালতের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট তাদের তিনজনকে তিন দিন করে রিমান্ড মঞ্জুর করেন। একই সঙ্গে ময়নাতদন্তের জন্য মরদেহ কবর থেকে উত্তোলনের নির্দেশ দেন। এরই পরিপ্রেক্ষিতে সোমবার লাশ উত্তোলন করা হয়।



রাইজিংবিডি/ময়মনসিংহ/১৯ মার্চ ২০১৮/শেখ মহিউদ্দিন আহাম্মদ/মুশফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়