ঢাকা, সোমবার, ১ শ্রাবণ ১৪২৫, ১৬ জুলাই ২০১৮
Risingbd
সর্বশেষ:

পতাকা অবমাননা : মির্জাপুরে যুবক আটক

শাহরিয়ার সিফাত : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০৩-২০ ৯:৩৯:৩৮ পিএম     ||     আপডেট: ২০১৮-০৩-২০ ১০:৩০:৪৬ পিএম

নিজস্ব প্রতিবেদক, টাঙ্গাইল : টাঙ্গাইলের মির্জাপুরে জাতীয় পতাকা অবমাননা করে ছবি তুলে তা ফেসবুকে আপলোড করায় মাজাহারুল ইসলাম নামে এক যুবককে আটক করেছে পুলিশ।

মাজাহারুল উপজেলার গোড়াই ইউনিয়নের কদিম দেওহাটা গ্রামের আব্দুল মাজেদের ছেলে। সে পেশায় একজন রেন্ট-এ কার চালক। এ ঘটনায় মঙ্গলবার সন্ধ্যার দিকে দেওহাটা এলাকা থেকে তাকে আটক করা হয়।

সোমবার রাত থেকে ওই যুবকের বাম হাতে জাতীয় পতাকা এবং ডান হাতে নিজের পায়ের স্যান্ডেল দিয়ে জাতীয় পতাকায় পেটানোর একটি ছবি ফেসবুকে বিভিন্ন আইডিতে দেখা যায়। সঙ্গে সঙ্গে এ দৃশ্যটি ভাইরাল হয়ে যায়।

এ ঘটনায় মির্জাপুরে মুক্তিযোদ্ধাসহ স্বাধীনতা প্রিয় সর্বস্তরের জনগণের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে। তারা ওই যুবকের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছেন।

এদিকে জাতীয় পতাকাকে অবমাননা করে ফেসবুকে ছবি আপলোড করার বিষয়ে মির্জাপুর উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক কমান্ডার অধ্যাপক দুর্লভ বিশ্বাসের দৃষ্টি আকর্ষণ করা হলে তিনি ওই যুবককে আইন অনুযায়ী দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন। একই ধরনের মন্তব্য করেছেন উপজেলা সহকারী কমান্ডার (সাংগঠনিক) সিদ্দিকুর রহমানও।

মির্জাপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মীর শরীফ মাহমুদ বলেন, এটা রাষ্ট্রদ্রোহিতামূলক অপরাধ। তার সর্বোচ্চ শাস্তি দাবি করছি।

মির্জাপুর উপজেলা নির্বাহী অফিসার ইসরাত সাদমীন বলেন, পোস্টটি দেখার পরই লিখিত চিঠির মাধ্যমে পুলিশকে ওই যুবককে গ্রেপ্তার করে আইনের আওতায় আনার নির্দেশ দিয়েছি।

মির্জাপুর থানা অফিসার ইনচার্জ (ওসি) এ কে এম মিজানুল হক বলেন, অভিযুক্ত যুবককে ইতোমধ্যে আটক করা হয়েছে। তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। জিজ্ঞাসাবাদ শেষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। এ ব্যাপারে আইনগত কার্যক্রম প্রক্রিয়াধীন।




রাইজিংবিডি/টাঙ্গাইল/২০ মার্চ ২০১৮/শাহরিয়ার সিফাত/মুশফিক

Walton Laptop
 
     
Walton