ঢাকা, শনিবার, ৫ কার্তিক ১৪২৫, ২০ অক্টোবর ২০১৮
Risingbd
সর্বশেষ:

তামিমের ২৯ বলে ২৭

আবু হোসেন পরাগ : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০৩-২০ ৯:৫০:২৫ পিএম     ||     আপডেট: ২০১৮-০৩-২১ ৯:৪১:৩৪ এএম

ক্রীড়া ডেস্ক : শুরুটা করেছিলেন দুর্দান্তই। মুখোমুখি প্রথম চার বলেই হাঁকিয়েছিলেন দুই চার। তবে ইনিংসটা বড় করতে পারলেন না তামিম ইকবাল। পিএসএলের প্রথম এলিমিনেটর ম্যাচে ২৯ বলে ২৭ রান করেছেন বাংলাদেশের ওপেনার।

শ্রীলঙ্কায় নিদাহাস ট্রফি শেষে বাংলাদেশ দল কাল দেশে ফিরলেও তামিম ও মাহমুদউল্লাহ পিএসএল খেলতে কলম্বো থেকে উড়ে গেছেন লাহোরে। আজ বাঁচা-মরার ম্যাচে মাহমুদউল্লাহর কোয়েটা গ্ল্যাডিয়েটরসের মুখোমুখি হয়েছে তামিমের পেশোয়ার জালমি

লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে মোহাম্মদ নওয়াজের প্রথম চার বলে দুই চার হাঁকান তামিম। এরপরই নামে বৃষ্টি। বেশ কিছুক্ষণ পর আবার খেলা শুরু হলে পেশোয়ারও যেন ছন্দ হারিয়ে ফেলে।

দ্বিতীয় ওভারে রাহাত আলীর বলে প্লেড-অন হয়ে ফেরেন কামরান আকমল (০)। তামিম অবশ্য তার ছন্দটা ধরে রেখেছিলেন ঠিকই। চতুর্থ ওভারে ওই রাহাত আলীকেই পুল ও কভার ড্রাইভে হাঁকান দারুণ দুটি চার। আগের ওভারে মীর হামজাকেও পুল করে মারেন আরেকটি চার।

১০ রানে ২ উইকেট হারানোর পর তৃতীয় উইকেটে মোহাম্মদ হাফিজ ও তামিম গড়েছিলেন ৪৪ রানের দারুণ জুটি। কিন্তু পরপর দুই ওভারে ফিরে যান দুজনই। প্রথমবারের মতো আক্রমণে এসেই হাফিজকে (১৪ বলে ২৫) বোল্ড করেন মাহমুদউল্লাহ। পরের ওভারে নওয়াজকে ডাউন দ্য উইকেটে এসে খেলতে গিয়ে কোহলের-কাদমোরের দারুণ এক ক্যাচে ফেরেন তামিম। ২৯ বলে ৫ চারে ২৭ রানের ইনিংসটি সাজান বাঁহাতি ব্যাটসম্যান।

এরপর লিয়াম ডসনের ৬২ রানের সুবাদে শেষ বলে অলআউট হওয়ার আগে ১৫৭ রান করেছে পেশোয়ার। ১৬ রানে ৪ উইকেট নিয়ে কোয়েটার সেরা বোলার রাহাত আলী। মাহমুদউল্লাহ ২ ওভারে ২০ রানে নিয়েছেন একটি উইকেট।

পিএসএলের দুটি এলিমিনেটর ম্যাচ ও ফাইনাল হবে পাকিস্তানে। আগের ম্যাচগুলো হয়েছে সংযুক্ত আরব আমিরাতে। সেখানে কোয়ালিফায়ারে করাচি কিংসকে হারিয়ে ফাইনালে উঠে গেছে ইসলামাবাদ ইউনাইটেড। আজ পেশোয়ার ও কোয়েটার মধ্যে যারা জিতবে তারা আগামীকাল দ্বিতীয় এলিমিনেটরে করাচির বিপক্ষে খেলবে। আর যারা হারবে তারা বিদায় নেবে। অর্থাৎ তামিম-মাহমুদউল্লাহর একজন আজকের পর কমপক্ষে আরো একটি ম্যাচ খেলার সুযোগ পাবেন।

দুটি এলিমিনেটর ম্যাচই হবে লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে। আর ২৫ মার্চ ফাইনাল হবে করাচির ন্যাশনাল স্টেডিয়ামে।
 



রাইজিংবিডি/ঢাকা/২০ মার্চ ২০১৮/পরাগ

Walton Laptop
 
     
Walton