ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

মধুখালীতে গুচ্ছগ্রাম নির্মাণ হচ্ছে

মো. মনিরুল ইসলাম টিটো || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:১১, ২১ মার্চ ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মধুখালীতে গুচ্ছগ্রাম নির্মাণ হচ্ছে

ফরিদপুর প্রতিনিধি : ফরিদপুরের মধুখালী উপজেলার আড়পাড়া ইউনিয়নের রাজধরপুরে ১৩ একর ২০ শতাংশ জায়গার উপর নির্মাণ হচ্ছে গড়িয়াদহ গুচ্ছগ্রাম, আশ্রয়ন কেন্দ্র ও মুজিব কেল্লা।

আড়পাড়া ইউনিয়নের চেয়ারম্যান ও প্রকল্প বাস্তবায়ন কমিটির সভাপতি মো. জাকির হোসেন মোল্লা জানান, তিনটি প্রকল্পের মধ্যে গুচ্ছগ্রামে ১০০টি পরিবারের বসবাসের উপযোগী প্রতিটি দুই কক্ষবিশিষ্ট ঘর, বাথরুম, টিউবয়েল নির্মাণ ও বিরুপ পরিস্থিতিতে কয়েক হাজার মানুষের আশ্রয়ের সুবিধা সম্বলিত ভবন নির্মাণ করা হবে। মুজিব কেল্লায় বঙ্গবন্ধুর মুর‌্যাল ও পাঠাগারসহ মুক্তিযুদ্ধের চেতনা সম্বলিত উপকরণ সংরক্ষণ করা হবে। ওই প্রকল্প এলাকায় একটি শিক্ষা প্রতিষ্ঠান, মসজিদ ও বাজার শেড স্থাপন করা হবে।

প্রকল্পের সেক্রেটারি ও আড়পাড়া ইউনিয়নের ০৯ নং ওয়ার্ড সদস্য মো. আব্দুর রউফ জানান, এ প্রকল্পে বিভিন্ন ধর্ম, বর্ণ ও গোত্রের গৃহহীন পরিবারকে বরাদ্দ দেওয়া হবে। এ প্রকল্প বাস্তবায়ন হলে এলাকার মানুষ উপকৃত হবে।

স্থানীয় আড়পাড়া গ্রামের মো. আজিজুর রহমান বলেন, যাদের স্থায়ী ঠিকানা নেই, তাদের স্থায়ী ঠিকানা দেওয়ার উদ্যোগ প্রশংসনীয়। এটি বাস্তবায়ন হলে অসহায় মানুষ উপকৃত হবে।

বুধবার সকালে কাজের অগ্রগতি পরিদর্শন করেন মধুখালী উপজেলা চেয়ারম্যান মো. আজিজুর রহমান। এ সময় উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. রেজাউল হক বকু ও জেলা পরিষদের সদস্য দেব প্রসাদ রায় উপস্থিত ছিলেন।

মধুখালী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. রেজাউল হক বকু জানান, মুজিব কেল্লায় স্থাপিত পাঠাগার ও মুক্তিযুদ্ধ সম্পর্কিত উপকরণ স্থানীয়দের দেশাত্মবোধে উদ্বুদ্ধ করবে।

 

 

রাইজিংবিডি/ফরিদপুর/২১ মার্চ ২০১৮/মো. মনিরুল ইসলাম টিটো/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়