ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪২৬, ২১ মে ২০১৯
Risingbd
সর্বশেষ:

ভারত যাওয়া হচ্ছে না সাবিনা-কৃষ্ণার!

আমিনুল ইসলাম : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৮-০৩-২২ ৯:০৮:৩৮ পিএম     ||     আপডেট: ২০১৮-০৩-২৩ ৮:৫৮:২১ এএম
কৃষ্ণা রাণী সরকার (বামে) ও সাবিনা খাতুন (ডানে)

ক্রীড়া প্রতিবেদক : তিন-তিনবার মালদ্বীপের ঘরোয়া ফুটসাল লিগে খেলে এসেছেন বাংলাদেশের তারকা নারী ফুটবলার সাবিনা খাতুন। গোল করেছেন মুড়ি-মুরকির মতো। হয়েছেন টুর্নামেন্ট সেরাও।

সেই সাবিনা খাতুন এবার ডাক পেয়েছিলেন ভারতের ‘উইমেন্স ‍ফুটবল লিগে’ । সেখানে তামিলনাড়ুর সেতু এফসিতে তার সঙ্গে ডাক পেয়েছিলেন বাংলাদেশ অনূর্ধ্ব-১৬ দলের অধিনায়ক কৃষ্ণা রাণী সরকারও। ২৫ তারিখ থেকে শুরু হতে যাওয়া লিগের দল সিতু এফসিতে ১৫ মার্চের মধ্যে যোগ দেওয়ার কথা ছিল সাবিনা ও কৃষ্ণার। কিন্তু তাদের যাওয়া হচ্ছে না। ভিসা জটিলতায় যেতে পারছেন না তারা।

ভারতের ঘরোয় ফুটবল লিগের ক্লাব সিতুর পক্ষ থেকে প্রয়োজনীয় কাগজপত্র পাঠানো হয়েছিল সাবিনা ও কৃষ্ণাকে নিতে। তাদের ভিসা দিতে অনুমতি দিয়েছিল অল-ইন্ডিয়া ফুটবল ফেডারেশনও। তারা ঢাকাস্থ ভারতীয় হাইকমিশনে চিঠিও দিয়েছে। বাংলাদেশ ফুটবল ফেডারেশনও চেষ্টা করেছে। তারপরও অজানা কারণে এখনো ভিসা দেওয়া হয়নি বাংলাদেশের দুই নারী ফুটবলারকে। 

এ বিষয়ে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগের মুঠোফোনে সন্ধ্যা থেকে একাধিকবার চেষ্টা করেও যোগাযোগ করা সম্ভব হয়নি।

৭ মার্চ সাবিনা ও কৃষ্ণার ভিসার জন্য আবেদন করা হয়। ভিসা পাওয়ার কথা ছিল ১৪ মার্চ। কিন্তু পাননি। এরপর আবার আবেদন করেন। সেটা পাওয়ার কথা ছিল আজ ২২ মার্চ। কিন্তু এবারও পাননি। তাদের পাসপোর্ট ফেরত দেওয়া হয়েছে। এ বিষয়ে হতাশা প্রকাশ করে সাবিনা খাতুন বলেন, ‘ফেডারেশনের মাধ্যমে আমরা ভিসার জন্য দুইবার আবেদন করেছিলাম। কিন্তু দুইবারই সেটা বাতিল হয়েছে। ভারতে আর যাওয়া হচ্ছে না। ভিসা না পেলে যাব কিভাবে?’

যেহেতু বাংলাদেশে মেয়েদের লিগ হয় না, তাই ভারতে লিগে খেলার সুযোগ পেয়ে উচ্ছ্বসিত ছিলেন সাবিনা ও কৃষ্ণা। কিন্তু ভিসা জটিলতায় সেই উচ্ছ্বাস হতাশায় পরিণত হল। 

ভারত যাওয়ার আগে ১২ মার্চ তাদের নিয়ে ঘটা করে সংবাদ সম্মেলন করে বাংলাদেশ ফুটবল ফেডারেশন। সেখানে সাবিনা ও কৃষ্ণা তাদের লক্ষ্যের কথা জানিয়েছিলেন। জানিয়েছিলেন স্বপ্নের কথা। সেই স্বপ্নগুলো ভেঙে গেল ভিসা জটিলতায়।

ভিসা পাওয়ার ক্ষেত্রে নাকি ভারতের মন্ত্রণালয়ের অনুমতি লাগবে। সেটি পায়নি সাবিনা ও কৃষ্ণা। সে কারণে ভিসাও পায়নি। বাংলাদেশ ফুটবল ফেডারেশনের পক্ষ থেকে তামিলনাড়ু সিতুকে এ ব্যাপারে ব্যবস্থা নিতে বলা হয়েছে। তারা যদি ব্যবস্থা নিতে পারে এবং সাবিনা-কৃষ্ণার ভিসা পাওয়ার ব্যবস্থা করে দিতে পারে তাহলে তারা হয়তো ভারত যেতে পারবেন। অন্যথায় এ যাত্রায় যাওয়া হচ্ছে না তাদের। 





রাইজিংবিডি/ঢাকা/২২ মার্চ ২০১৮/আমিনুল

Walton Laptop
     
Walton AC
Marcel Fridge