ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

খুলনায় বিশ্ব যক্ষ্মা দিবস পালিত

মুহাম্মদ নূরুজ্জামান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:১৩, ২৪ মার্চ ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
খুলনায় বিশ্ব যক্ষ্মা দিবস পালিত

নিজস্ব প্রতিবেদক, খুলনা : শোভাযাত্রা ও আলোচনা সভার মধ্য দিয়ে আজ শনিবার খুলনায় বিশ্ব যক্ষ্মা দিবস পালিত হয়েছে। এ বছর দিবসের  প্রতিপাদ্য ‘নেতৃত্ব চাই যক্ষ্মা নির্মূলে, ইতিহাস গড়ি সবাই মিলে’।

দিবস উপলক্ষে বেলা ১১টায় খুলনার স্কুল হেলথ ক্লিনিক মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি ছিলেন খুলনা জেলা প্রশাসক আমিন উল আহসান। তিনি বলেন, যক্ষ্মা নির্মূলে ব্যাপক জনসচেতনতা সৃষ্টি করতে হবে। এ জন্য স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়সহ সকল শিক্ষাপ্রতিষ্ঠানে যক্ষ্মা সনাক্তকরণ, প্রতিরোধ ও চিকিৎসা সম্পর্কে ধারণা দিতে হবে।

ডেপুটি সিভিল সার্জন ডা. মো. আতিয়ার রহমান শেখ সভায় সভাপতিত্ব করেন। অন্যদের মধ্যে বক্তৃতা করেন প্রাক্তন সিভিল সার্জন ডা. মো. হামে জামাল, জাতীয় যক্ষ্মা নিয়ন্ত্রণ কর্মসূচির বিভাগীয় যক্ষ্মা বিষেশজ্ঞ ডা. মো.  আনোয়ারুল আজাদ, কেসিসি’র স্বাস্থ্য কর্মকর্তা ডা. স্বপন মজুমদার, ব্র্যাক প্রতিনিধি মো. আবুল কালাম আজাদ এবং নাটাবের যুগ্ম সম্পাদক শামীমা সুলতানা শিলু।

পরে বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ী ছাত্র-ছাত্রীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। এর আগে দিবস উপলক্ষে শহীদ হাদিস পার্ক থেকে শোভাযাত্রা বের করা হয়। সেটি নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে স্কুল হেলথ ক্লিনিক চত্বরে গিয়ে শেষ হয়।

 

 

রাইজিংবিডি/খুলনা/২৪ মার্চ ২০১৮/মুহাম্মদ নূরুজ্জামান/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়