ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইটওয়াশ করেই ছাড়ল পাকিস্তান

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০২:৪৭, ৪ এপ্রিল ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইটওয়াশ করেই ছাড়ল পাকিস্তান

৩-০ তে সিরিজ জিতেছে পাকিস্তান

ক্রীড়া ডেস্ক : প্রথম দুই ম্যাচেই পরে ব্যাট করে বড় ব্যবধানে হেরেছিল ওয়েস্ট ইন্ডিজ। শেষ ম্যাচে সিরিজে প্রথমবার আগে ব্যাট করতে নামল ক্যারিবীয়রা। কিন্তু ভাগ্য বদলাল না। হারল আরেকটি ম্যাচ। তৃতীয় টি-টোয়েন্টিতে ৮ উইকেটের জয়ে বিশ্বচ্যাম্পিয়নদের ৩-০ তে হোয়াইটওয়াশ করেছে পাকিস্তান।

করাচির ন্যাশনাল স্টেডিয়ামে মঙ্গলবার রাতে টস জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৫৩ রান করেছিল ওয়েস্ট ইন্ডিজ। পাকিস্তান সেটি পেরিয়ে যায় ১৯ বল বাকি থাকতেই।

আগে ব্যাট করতে নেমে ২ রানেই চাঁদউইক ওয়ালটনের উইকেট হারায় ওয়েস্ট ইন্ডিজ। দ্বিতীয় উইকেটে মারলন স্যামুয়েলস ও আন্দ্রে ফ্লেচারের ৭২ রানের জুটিতে শুরুর ধাক্কা সামাল দেয় ক্যারিবীয়রা।

স্যামুয়েলস ২৫ বলে ২টি করে চার ও ছক্কায় ৩১ রান করে শাদাব খানের বলে বোল্ড হলে ভাঙে এ জুটি। এরপর ৯০ থেকে ৯৬, ৬ রানের মধ্যে আন্দ্রে ম্যাকার্থি, ফ্লেচার ও রোভম্যান পাওয়ালের বিদায়ে চাপে পড়ে যায় ওয়েস্ট ইন্ডিজ।

দিনেশ রামদিনের ১৮ বলে ৪ চার ও ৩ ছক্কায় অপরাজিত ৪২ রানের ঝোড়ো ইনিংসে শেষ পর্যন্ত দেড়শ পার করে সফরকারীরা। ফ্লেচার ৪৩ বলে ৪ চার ও ৩ ছক্কায় করেন ইনিংস সর্বোচ্চ ৫২ রান।

২৭ রানে ২ উইকেট নিয়ে পাকিস্তানের সেরা বোলার শাদাব খান। মোহাম্মদ নওয়াজ, উসমান খান ও ফাহিম আশরাফ নেন একটি করে উইকেট। অভিষিক্ত শাহিন শাহ আফ্রিদি ৪ ওভারে ২৭ রান দিয়ে ছিলেন উইকেটশূন্য।

লক্ষ্য তাড়ায় দুই ওপেনার ফখর জামান ও বাবর আজমের ৫.২ ওভারে ৬১ রানের বিস্ফোরক জুটিতে জয়ের ভিত পেয়ে যায় পাকিস্তান। বাকি কাজটা সারেন এই সিরিজে অভিষেক হওয়া দুই ক্রিকেটার হুসেন তালাত ও আসিফ আলী।

আগের ম্যাচে অপরাজিত ৯৭ রান করা বাবর এবার ৪০ বলে ৬ চারে করেন ৫১। ফখর ১৭ বলে ৬ চার ও ২ ছক্কায় করেন ৪০। তালাত ৩১ ও আসিফ ২৫ রানে অপরাজিত ছিলেন। ম্যাচসেরা হয়েছেন ফখর জামান, সিরিজসেরা বাবর আজম।

 

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/৪ এপ্রিল ২০১৮/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়