ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

পাবনায় দেয়াল ধ্বসে ৪ শিক্ষার্থী আহত

শাহীন রহমান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:৩১, ২১ এপ্রিল ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
পাবনায় দেয়াল ধ্বসে ৪ শিক্ষার্থী আহত

পাবনা প্রতিনিধি : জেলা সদরে একটি স্কুলের দেয়াল ধ্বসে চার শিক্ষার্থী গুরুতর আহত হয়েছে। তাদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।

শনিবার সকাল নয়টার দিকে পাবনার পৌর সদরের শিবরামপুর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এ ঘটনা ঘটে।

স্কুলের প্রধান শিক্ষক এনামুল কবির সিদ্দিকী জানান, সংস্কার কাজের জন্য স্কুলের দেয়াল ঘেঁষে বালুসহ নির্মাণ সামগ্রী রেখেছিলেন ঠিকাদার। সকালে স্কুলের দেয়ালের পাশ দিয়ে যাচ্ছিল কয়েকজন শিক্ষার্থী। এ সময় হঠাৎ দেয়াল ধ্বসে পড়ে শিক্ষার্থীদের ওপর।

এতে গুরুতর আহত হয় দ্বিতীয় শ্রেণীর আফরিন খাতুন (৯), প্রথম শ্রেণীর আফসানা খাতুন (৭) ও ইসমাইল (৬) এবং শিশু শ্রেণির আল আমিন (৫)।

তাদের উদ্ধার করে পাবনা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে অবস্থার অবনতি হওয়ায় আফরিন ও ইসমাইলকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করেন চিকিৎসক।

ঘটনার পর ক্ষুব্ধ শিক্ষার্থী ও অভিভাবকরা স্কুলের সামনে ঢাকা-পাবনা মহাসড়ক অবরোধের চেষ্টা করলে কিছু সময় যান চলাচল ব্যাহত হয়। পরে পুলিশ গিয়ে তাদের সরিয়ে দেয়।

দেয়াল ধসের খবর পেয়ে হাসপাতালে যান পাবনা জেলা প্রশাসক জসিম উদ্দিন ও জেলা প্রাথমিক শিক্ষা অফিসার আব্দুস সালাম। তারা আহত শিক্ষার্থীদের চিকিৎসার খোঁজ খবর নেন।

এ বিষয়ে জেলা প্রশাসক জসিম উদ্দিন জানান, খবর পাওয়ার সঙ্গে সঙ্গে আমরা ঘটনাস্থল পরিদর্শন ও আহতদের চিকিৎসার খোঁজ খবর নিয়েছি। তাৎক্ষনিকভাবে আহতদের চিকিৎসার খরচের জন্য শিক্ষার্থী প্রতি ১০ হাজার টাকা করে সহায়তা দিয়েছি। সে সঙ্গে দেয়াল ধ্বসের ঘটনা খতিয়ে দেখে জেলা প্রাথমিক শিক্ষা অফিসারকে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

জেলা প্রাথমিক শিক্ষা অফিসার আব্দুস সালাম জানান, আমরা ঘটনাস্থল পরিদর্শন করেছি। দেয়াল ধ্বসে শিশু শিক্ষার্থী আহতের ঘটনা তদন্ত করে প্রতিবেদন দেওয়া হবে এবং সে অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।




রাইজিংবিডি/ঢাকা/২১ এপ্রিল ২০১৮/শাহীন রহমান/এনএ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়