ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

এফএ কাপের ফাইনালে রেফারি সেই অলিভার

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:০৮, ২৪ এপ্রিল ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
এফএ কাপের ফাইনালে রেফারি সেই অলিভার

মাইকেল অলিভার

ক্রীড়া ডেস্ক : ম্যানচেস্টার ইউনাইটেড ও চেলসির মধ্যকার এফএ কাপের ফাইনালে রেফারির দায়িত্ব পেয়েছেন মাইকেল অলিভার।

মঙ্গলবার ইংলিশ ফুটবল অ্যাসোসিয়েশন ফাইনালের রেফারি হিসেবে অলিভারের নাম ঘোষণা করেছে। আগামী ১৯ মে লন্ডনের বিখ্যাত ওয়েম্বলি স্টেডিয়ামে হবে এফএ কাপের ফাইনাল।

সম্প্রতি চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালের দ্বিতীয় লেগে রিয়াল মাদ্রিদ ও জুভেন্টাসের ম্যাচের যোগ করা সময়ে পেনাল্টির সিদ্ধান্ত দিয়ে তোপে মুখে পড়েছিলেন অলিভার। সেই পেনাল্টি থেকে ক্রিস্টিয়ানো রোনালদোর গোলে জুভেন্টাসকে হারিয়ে সেমিফাইনালে ওঠে রিয়াল মাদ্রিদ।

পেনাল্টির সিদ্ধান্তের পরই রেফারির সঙ্গে তর্কে জড়িয়ে পড়েন জুভেন্টাসের গোলরক্ষক জিয়ানলুইজি বুফন। পরে ইতালিয়ান গোলরক্ষককে লাল কার্ড দেখান ইংলিশ রেফারি।

 



ওই ম্যাচের পর জুভেন্টাসের সমর্থকরা সামাজিক যোগাযোগমাধ্যমে নানাভাবে অপমান করতে থাকেন অলিভারকে। এমনকি অলিভার ও তার স্ত্রীকে মৃত্যুর হুমকি পর্যন্ত দেয় জুভেন্টাসের সমর্থকরা।

সময়টা কেমন ছিল অলিভার ও তার পরিবারের জন্য? ইংলিশ ফুটবল অ্যাসোসিয়েশনের ওয়েবসাইটে অলিভার বলেছেন, ‘ভুতুড়ে কয়েকটা দিন কেটেছে। তবে এটা ভালো লেগেছে যে, ম্যাচের এবং ম্যাচের বাইরের অনেক মানুষ সমর্থন দিয়েছেন।’

এফএ কাপের ফাইনালে রেফারির দায়িত্ব পাওয়াকে গর্বের বলে জানিয়েছেন অলিভার। তার সহকারী হিসেবে থাকবেন লি ব্রেটস ও ইয়ান হুসেন। আর চতুর্থ রেফারির দায়িত্ব পেয়েছেন লি ম্যাসন।



রাইজিংবিডি/ঢাকা/২৪ এপ্রিল ২০১৮/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়