ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

তালুকদার খালেকের ৩১ দফা ইশতেহার ঘোষণা

মুহাম্মদ নূরুজ্জামান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:০০, ২৫ এপ্রিল ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
তালুকদার খালেকের ৩১ দফা ইশতেহার ঘোষণা

নিজস্ব প্রতিবেদক, খুলনা : খুলনা সিটি করপোরেশন (কেসিসি) নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত ও ১৪ দল সমর্থিত মেয়র প্রার্থী তালুকদার আব্দুল খালেক ৩১ দফা নির্বাচনী ইশতেহার ঘোষণা করেছেন।

আজ বুধবার  দুপুর সাড়ে ১২টায় খুলনা প্রেস ক্লাবে সংবাদ সম্মেলনের মাধ্যমে তিনি ইশতেহার ঘোষণা করেন। ইশতেহারের এক নম্বরে ‘সিটি গভর্নমেন্ট’ ব্যবস্থা প্রবর্তনের উদ্যোগের বিষয়টি রাখা হয়েছে।

ইশতেহারের অন্যান্য প্রতিশ্রুতির মধ্যে রয়েছে- পরিকল্পনা গ্রহণে পরামর্শক কমিটি গঠন; পানি ও পয়ঃনিষ্কাশন ব্যবস্থার উন্নয়ন; স্বাস্থ্য সেবার মান উন্নয়ন; ওয়াসা, কেডিএ, রেলওয়ে, টেলিকমিউনিকেশন ও বিদ্যুৎ পরিসেবা উন্নয়ন; কবরস্থান ও শ্মশান ঘাটের উন্নয়ন; মাদকমুক্ত নগর গড়ে তোলা;  নতুন আয়ের উৎস্য সৃষ্টি; সিটিসেন্টার গড়ে তোলা; বিনামূল্যে তথ্য প্রযুক্তির ব্যবহারের সুযোগ সৃষ্টি; গুরুত্ব বিবেচনা করে সড়ক উন্নয়ন; পার্ক-উদ্যান নির্মাণ ও বনায়ন সৃষ্টি; সাংস্কৃতিক কর্মকাণ্ডের উন্নয়ন ও বিকাশ ঘটানো;  মুক্তিযোদ্ধা ও বিশিষ্ট ব্যক্তিদের নামে রাস্তার নামকরণ; প্রতিটি ওয়ার্ডে ক্রীড়া উন্নয়নের উদ্যোগ গ্রহণ; সোলার পার্ক আধুনিকায়ন; কেসিসিকে দুর্নীতিমুক্ত করা; বধ্যভূমিগুলোর স্মৃতি সংরক্ষণ; ট্রাফিক ব্যবস্থার উন্নয়ন; শিক্ষা ব্যবস্থার উন্নয়ন; নারী উন্নয়ন ও অধিকার প্রতিষ্ঠায় সহযোগিতা প্রদান;  সুইমিংপুল স্থাপন; বয়স্ক ও প্রতিবন্ধীদের সহায়তা প্রদান; সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় কার্যকর ভূমিকা গ্রহণ; নগরীর সৌন্দর্য্য বর্ধনে আরও উদ্যোগ গ্রহণ; তিনটি নতুন থানা পরিকল্পিতভাবে গড়ে তোলা; আধুনিক কসাইখানা নির্মাণ; খালিশপুর ও রূপসা শিল্পাঞ্চলের উন্নয়ন; কেসিসিতে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিতকরণ এবং খুলনা মহানগরীর সম্প্রাসারণের উদ্যোগ গ্রহণ।

ইশতেহার ঘোষণা শেষে তালুকদার আব্দুল খালেক বলেন, তিনি মেয়র নির্বাচিত হলে ধাপে ধাপে এসব প্রকল্প বাস্তবায়ন করবেন। এ ক্ষেত্রে জনসাধারণের মতামতকে প্রাধান্য দেওয়া হবে।

এ সময় দলের কেন্দ্রীয় নেতা এস এম কামাল হোসেন, জেলা সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান শেখ হারুনুর রশীদ, শেখ সোহেল, খুলনা চেম্বার অব কমার্সের সভাপতি কাজী আমিনুল হক, যুবলীগ নেতা অ্যাডভোকেট আনিছুর রহমান পপলু, অ্যাডভোকেট সাইফুল ইসলাম, শরীফ শফিকুল হামিদ চন্দন উপস্থিত ছিলেন।



রাইজিংবিডি/খুলনা/২৫ এপ্রিল ২০১৮/মুহাম্মদ নূরুজ্জামান/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়