ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

খুলনার ১৩৬ বছর পূর্তি উদযাপন

মুহাম্মদ নূরুজ্জামান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৫২, ২৫ এপ্রিল ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
খুলনার ১৩৬ বছর পূর্তি উদযাপন

নিজস্ব প্রতিবেদক, খুলনা : নানা আয়োজনে খুলনা দিবস উদযাপিত হয়েছে। খুলনার ১৩৬ বছর পূর্তিতে আজ বুধবার সকাল সাড়ে ৯টায় নগরীর মজিদ স্মরণিতে সংগঠনের কার্যালয়ের সামনে থেকে বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়।

ঐতিহ্যবাহী সাজে, ঘোড়াগাড়ি, পালকি নিয়ে স্থানীয় রোভার স্কাউট, সি-স্কাউটসহ ব্যান্ড বাদক দলের উপস্থাপনায় শোভাযাত্রা নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। বৃহত্তর খুলনা উন্নয়ন সংগ্রাম সমন্বয় কমিটি শোভাযাত্রার আয়োজন করে।

শোভাযাত্রায় উপস্থিত ছিলেন খুলনা-২ আসনের সংসদ সদস্য মিজানুর রহমান মিজান, বিভাগীয় কমিশনার লোকমান হোসেন মিয়া, খুলনা জেলা প্রশাসক আমিন উল আহসান, খুলনা সিটি মেয়র মনিরুজ্জামান মনি, মহানগর আওয়ামী লীগের সভাপতি ও মেয়র প্রার্থী তালুকদার আব্দুল খালেক, বৃহত্তর খুলনা উন্নয়ন সংগ্রাম সমন্বয় কমিটির সভাপতি শেখ মোশাররফ হোসেন, মহাসচিব শেখ আশরাফ উজ জামান, সহ-সভাপতি শাহিন জামান পন প্রমুখ।

দিবস উপলক্ষে বিকেলে শহীদ হাদিস পার্কে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। 

১৮৮২ সালের ২৫ এপ্রিল খুলনা, সাতক্ষীরা ও বাগেরহাটকে নিয়ে গঠিত হয় খুলনা জিলা। এরপর বাগেরহাট ও সাতক্ষীরা আলাদা জেলা হলেও খুলনা রয়ে গেছে স্বকীয়তায়। ১৩৬ বছর পূর্ণ করে খুলনা জেলা আজ ১৩৭ বছরে পা দিয়েছে।



রাইজিংবিডি/খুলনা/২৫ এপ্রিল ২০১৮/মুহাম্মদ নূরুজ্জামান/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়