ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

কোয়ালিফায়ারে সানরাইজার্সের প্রতিপক্ষ হল কলকাতা

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৩:২৩, ২৪ মে ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
কোয়ালিফায়ারে সানরাইজার্সের প্রতিপক্ষ হল কলকাতা

ক্রীড়া ডেস্ক : এলিমিনেটর ম্যাচে বুধবার রাজস্থান রয়্যালসকে হারিয়ে দ্বিতীয় কোয়ালিফায়ার নিশ্চিত করেছে কলকাতা নাইট রাইডার্স। কলকাতার ইডেন গার্ডেনে কেকেআর প্রথমে ব্যাট করে ১৬৯ রান তোলে। জবাবে ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৪৪ রানের বেশি করতে পারেনি রাজস্থান। শুক্রবার দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে সানরাইজার্স হায়দরাবাদের মুখোমুখি হবে কলকাতা নাইট রাইডার্স। এই ম্যাচের বিজয়ী দল ২৭ মে ফাইনালে চেন্নাই সুপার কিংসের মুখোমুখি হবে।

বৃহস্পতিবার ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি কলকাতার। ৫১ রান তুলতেই তারা হারিয়ে বসে চার-চারটি উইকেট। সেখান থেকে দলকে টেনে তোলেন দিনেশ কার্তিক, সুবমান গিল ও আন্দ্রে রাসেল। কার্তিকের ৩৮ বলে ৪ চার ও ২ ছক্কায় ৫২, গিলের ১৭ বলে ২৮ ও রাসেলের ২৫ বলে ৩ চার ও ৫ ছক্কায় করা ৪৯ রানের ঝোড়ো ইনিংসে ভর করে ৭ উইকেট হারিয়ে ১৬৯ রানের সংগ্রহ পায় কলকাতা।
 


বল হাতে রাজস্থানের গৌতম, জোফরা আর্চার ও লাফলিন ২টি করে উইকেট নেন। ১টি উইকেট নেন গোপাল।

১৬৯ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে রাজস্থানের শুরুটা ভালো হলেও প্রয়োজনীয় রান রেটের সঙ্গে তাল রেখে রান তুলতে পারেনি তারা। শেষ পর্যন্ত ৪ উইকেট হারিয়ে ১৪৪ রানের বেশি করতে পারেনি রাজস্থান। ব্যাট হাতে রাজস্থানের আজিঙ্কা রাহানে ৪১ বলে ৪ চার ও ১ ছক্কায় ৪৬ রান করেন। সঞ্জু স্যামসন ৩৮ বলে ৪ চার ও ২ ছক্কায় করেন ৫০ রান। এ ছাড়া ত্রিপাথি ২০ ও ক্লাসেন অপরাজিত ১৮ রান করেন।
 


বল হাতে পিযুস চাওলা ৪ ওভারে ২৪ রান দিয়ে ২টি উইকেট নেন। ১টি করে উইকেট নেন প্রাসিধ কৃষ্ণা ও কুলদীপ যাদব।

ম্যাচসেরা নির্বাচিত হন আন্দ্রে রাসেল।




রাইজিংবিডি/ঢাকা/২৪ মে ২০১৮/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়