ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

বিএনপি নেতা ওয়াহিদুল আলমের ইন্তেকাল

রেজাউল করিম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:২০, ২৭ মে ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বিএনপি নেতা ওয়াহিদুল আলমের ইন্তেকাল

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম : চট্টগ্রামে হাটহাজারী সংসদীয় এলাকার সাবেক সংসদ সদস্য ও জাতীয় সংসদের সাবেক হুইপ সৈয়দ ওয়াহিদুল আলম ইন্তেকাল করেছেন (ইন্না ... রাজেউন)।

আজ রোববার সন্ধ্যা ৭টা ১০মিনিটে ঢাকাস্থ ন্যাশানাল হাসপাতালে তিনি মারা যান। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭২ বছর। তিনি গত ১৪ মাস ধরে বিভিন্ন রোগে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি ছিলেন।

মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই মেয়ে, আত্মীয় স্বজন, বহু শুভাকাঙ্ক্ষী রেখে গেছেন। ওয়াহিদুল আলমের কন্যা ব্যারিস্টার শাকিলা মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

তার মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে চট্টগ্রাম ও হাটহাজারীতে। যুবদলের প্রতিষ্ঠাতা সহ-সভাপতি হিসেবে বিএনপির রাজনীতিতে হাতেখড়ি সৈয়দ ওয়াহিদুল আলমের। পরে বিএনপি থেকে হয়েছেন হাটহাজারী উপজেলা পরিষদ চেয়ারম্যান। ১৯৯১ সালে প্রথম ধানের শীষে নির্বাচন করে সংসদ সদস্য নির্বাচিত হন। পরে ১৯৯৬, ২০০১ সালেসহ মোট চারবার সংসদ সদস্য নির্বাচিত হন তিনি। ২০০১-০৬ সাল পর্যন্ত জাতীয় সংসদের হুইপের দায়িত্ব পালন করেন। বিএনপির কেন্দ্রীয় কমিটির গুরুত্বপূর্ণ দায়িত্বপালনসহ চট্টগ্রাম মহানগর বিএনপির আহ্বায়ক ছিলেন তিনি। সর্বশেষ বিএনপির কাউন্সিলে তাকে বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা মনোনীত করা হয়।

সৈয়দ ওয়াহিদুল আলমের বড় মেয়ে ব্যারিস্টার সাকিলা ফারজানা উত্তর জেলা বিএনপির সদস্য। সোমবার ঢাকায় বিএনপি কার্যালয়ের সামনে প্রথম জানাজা, পরে চট্টগ্রামে এবং হাটহাজারীতে জানাজা শেষে হাটহাজারীস্থ পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হবে।

সৈয়দ ওয়াহিদুল আলমের মৃত্যুতে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান, মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য মণ্ডলী, নির্বাহী কমিটির সদস্যরা, চট্টগ্রামের নেতারা শোক প্রকাশ করেছেন।

তারা পৃথক পৃথক বিবৃতিতে মরহুমের আত্মার মাগফেরাত কামনা করেন এবং শোকার্ত পরিবারের প্রতি সমবেদনা জানান। 



রাইজিংবিডি/চট্টগ্রাম/২৭ এপ্রিল ২০১৮/রেজাউল/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়