ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

প্রথমবারের মতো প্রিমিয়ার লিগে শীতকালিন ছুটি

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৩৩, ৮ জুন ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
প্রথমবারের মতো প্রিমিয়ার লিগে শীতকালিন ছুটি

ক্রীড়া ডেস্ক : ইংলিশ প্রিমিয়ার লিগের ইতিহাসে প্রথমবারের মতো শীতকালিন ছুটির প্রচলন করতে যাচ্ছে ফুটবল সংস্থা। ২০১৯-২০ মৌসুম থেকে শীতকালে দুই সপ্তাহের ছুটি থাকবে প্রিমিয়ার লিগে। যা প্রাথমিকভাবে ২০২২ সাল পর্যন্ত প্রত্যেক মৌসুমে চলবে। ইংল্যান্ডের ফুটবল সংস্থা এটাকে ইংলিশ ফুটবলের গুরুত্বপূর্ণ এক মুহূর্ত বলে মনে করছে। তাদের মতে এই ছুটি ক্লাব ও দেশকে খুব করে উপকৃত করবে।

এই ছুটি কেবল প্রিমিয়ার লিগের জন্য প্রযোজ্য হবে। বাকি তিন বিভাগের লিগ আগের নিয়মেই চলবে। তবে এই ছুটিতে খেলোয়াড়রা কোনো আকর্ষণীয় প্রস্তাবের ম্যাচ খেলতে যেতে পারবে না। তাদেরকে বিশ্রাম নিতে হবে। এটাই হবে নিয়ম। 

ইংল্যান্ডের ফুটবল সংস্থার প্রধান নির্বাহী মার্টিন গ্লেন বলেন, ‘আসলে এটা বলতে দ্বিধা নেই যে আমাদের খুব আঁটসাঁট সূচির মধ্য দিয়ে যেতে হয়। গেল কয়েক বছর ধরে আমরা এই বিষয়টি নিয়ে ভাবছি। কিভাবে একটা সমাধান বের করা যায়। সামনে গ্রীষ্মে আন্তর্জাতিক টুর্নামেন্ট রয়েছে। সেটা বিবেচনায় এই ছুটি খেলোয়াড়দের বেশ উপকৃত করবে।’

ইংলিশ প্রিমিয়ার লিগে প্রতি সপ্তাহান্তে ম্যাচ হয়। এখন থেকে প্রথম সপ্তাহের শুরুতে পাঁচটি ম্যাচ ও পরের সপ্তাহের শেষ দিকে আরো পাঁচটি ম্যাচ হবে। মাঝে হবে এফএ কাপের পঞ্চম রাউন্ড।




রাইজিংবিডি/ঢাকা/৮ জুন ২০১৮/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়