ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ক্যারিয়ার সেরা র‌্যাঙ্কিংয়ে নবী-মুজিব, পয়েন্ট বেড়েছে রশিদের

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:০১, ৮ জুন ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ক্যারিয়ার সেরা র‌্যাঙ্কিংয়ে নবী-মুজিব, পয়েন্ট বেড়েছে রশিদের

ক্রীড়া ডেস্ক : বাংলাদেশের বিপক্ষে দুর্দান্ত একটি সিরিজ শেষ করেছে আফগানিস্তান। রশিদ খান, মোহাম্মদ নবী ও মুজিব উর রহমান- এই তিন স্পিনারে ভর করে ভারতের দেরাদুনে বাংলাদেশকে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে হোয়াইটওয়াশ করেছে আফগানরা। 

বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে সিরিজসেরা হয়েছেন আফগানিস্তানের রশিদ খান। বল হাতে তিন ম্যাচে ৮ উইকেট নিয়েছেন তিনি। তিন ম্যাচে বল হাতে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন এই স্পিনার। তার ফল তিনি পেয়েছেন র‌্যাঙ্কিংয়ে।

তিন ম্যাচে ৮ উইকেট শিকার করে বাংলাদেশের বিপক্ষের সিরিজে ৫৪ রেটিং পয়েন্ট পেয়েছেন রশিদ খান। তাতে তার মোট রেটিং পয়েন্ট দাঁড়িয়েছে ৮১৩ তে। এই পয়েন্ট নিয়ে টি-টোয়েন্টি বোলারদের র‌্যাঙ্কিংয়ের শীর্ষস্থান আরো পাকাপোক্ত করেছেন তিনি। দ্বিতীয় স্থানে থাকা পাকিস্তানের শাদাব খানের চেয়ে ৮০ রেটিং পয়েন্টে এগিয়ে আছেন রশিদ।

এদিকে মোহাম্মদ নবী ১১ ধাপ উন্নতি করে ক্যারিয়ার সেরা অষ্টম স্থানে উঠে এসেছেন। ৬৩৮ পয়েন্ট নিয়ে তিনি অবস্থান করছেন টি-টোয়েন্টি বোলারদের র‌্যাঙ্কিংয়ে অষ্টম স্থানে। বাংলাদেশের বিপক্ষে বল হাতে নবী ৪ উইকেট নিয়েছেন।

সবচেয়ে বড় লাফটি দিয়েছেন মুজিব উর রহমান। ৬২ ধাপ উন্নতি করে তিনি অবস্থান নিয়েছেন ৫১তম স্থানে। তার রেটিং পয়েন্ট ৪১১। আফগানিস্তানের ব্যাটসম্যান সলিমুল্লাহ শেনওয়ারি তিন ম্যাচ সিরিজে সর্বোচ্চ ১১৮ রান করেছেন। এই পারফরম্যান্সে র‌্যাঙ্কিংয়ে ১১ ধাপ উন্নতি করেছেন। উঠে এসেছেন ৪৪তম স্থানে।





রাইজিংবিডি/ঢাকা/৮ জুন ২০১৮/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়