ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪২৬, ২৬ এপ্রিল ২০১৯
Risingbd
সর্বশেষ:

ঈদে সিলেট রুটে নেই স্পেশাল ট্রেন

নোমান : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৮-০৬-১০ ৭:৫১:১১ পিএম     ||     আপডেট: ২০১৮-০৬-১০ ৭:৫১:১১ পিএম

নিজস্ব প্রতিবেদক, সিলেট : পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে সিলেট-ঢাকা ও সিলেট-চট্টগ্রাম রুটে স্পেশাল ট্রেন রাখা হয়নি।

চাহিদা থাকা সত্ত্বেও বরাবরের ন্যায় এ অঞ্চলে স্পেশাল ট্রেন না রাখায় ভোগান্তিতে পড়েছে পরিবার পরিজনের সঙ্গে ঈদ করতে আসা ঘরমুখো মানুষ।

তারা বলছেন, ঈদে ঘরমুখো মানুষের চাপ বেশি থাকায় নিয়মিত ট্রেনের টিকিট পেতে বেগ পেতে হয়েছে। আবার শীতাতপ নিয়ন্ত্রিত কোচের সংখ্যা কম হওয়ায় তীব্র গরমেও পাননি শীতাতপ কোচের টিকিট।

যাত্রীর চাপ সামলাতে ঈদের আগে থেকে রুট দুটিতে চলাচলকারী আন্তঃনগর ট্রেনে বাড়তি বগি বা কোচ সংযোজনের কথা ভাবছে রেলওয়ে কর্তৃপক্ষ। একই সঙ্গে শীতাতপ নিয়ন্ত্রিত কোচ বাড়ানোর জন্য কর্তৃপক্ষকে চাহিদার কথা জানিয়েছে সিলেট রেলওয়ে। এ সব তথ্য জানিয়েছেন সিলেট রেলওয়ে স্টেশনের ব্যবস্থাপক শহিদুল ইসলাম।

তিনি বলেন, ঈদ উপলক্ষে সিলেট-ঢাকা, সিলেট-চট্টগ্রাম রুটে স্পেশাল ট্রেন না থাকলেও ছয়টি আন্তঃনগর ট্রেনে বাড়তি কোচ সংযোজন করা হতে পারে।

সংশ্লিষ্টরা জানিয়েছে, ঈদ উপলক্ষে ঢাকা-সিলেট রুটে চলাচলকারী আন্তঃনগর কালনি এক্সপ্রেস, পারাবত এক্সপ্রেস, উপবন এক্সপ্রেস, জয়ন্তিকা এক্সপ্রেস এবং সিলেট-চট্টগ্রাম রুটে চলাচলকারী উদয়ন এক্সপ্রেস ও জয়ন্তিকা এক্সপ্রেস ট্রেনের প্রতিটিতে ৩-৪টি করে অতিরিক্ত কোচ সংযোজন করা হলে ঈদে ঘরমুখো যাত্রীদের ভোগান্তি লাঘবে কিছুটা সহায়ক হবে।

সিলেট রুটে আন্তঃনগর ট্রেনের কোচ অনেক আগেই কমিয়ে দিয়েছে রেল কর্তৃপক্ষ। এ নিয়ে বিভিন্ন সময় সভা-সমাবেশে ট্রেনের কোচ বাড়ানো ও যাত্রী সেবার মানোন্নয়নের দাবি তোলা হয়েছে।



রাইজিংবিডি/সিলেট/১০ জুন ২০১৮/নোমান/বকুল

Walton Laptop
     
Walton AC
Marcel Fridge