ঢাকা, রবিবার, ১০ আষাঢ় ১৪২৫, ২৪ জুন ২০১৮
Risingbd
সর্বশেষ:

ইউপি চেয়ারম্যানের হস্তক্ষেপে লাশ দাফন

শেখ মো. রতন : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৮-০৬-১২ ৯:৩১:৩৪ পিএম     ||     আপডেট: ২০১৮-০৬-১২ ৯:৩১:৩৪ পিএম

মুন্সীগঞ্জ সংবাদদাতা : মুন্সীগঞ্জ জেলার কমিউনিস্ট পার্টির সাবেক সাধারণ সম্পাদক, সাংবাদিক, কবি, প্রকাশক ও মুক্তমনা লেখক শাহজাহান বাচ্চুর লাশ ময়না তদন্ত শেষে দাফন করা হয়েছে।

মঙ্গলবার বিকেল ৪টায় কাকালদি সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে জানাজা শেষে কাকালদি কবরস্থানে তার মায়ের কবরের পাশে তাকে দাফন করা হয়।

নিহতের ভাতিজা ইরান মিয়া বিষয়টি নিশ্চিত করেবলেন, এলাকাবাসী প্রথমে লাশ দাফনে বাধা দিলেও পরে মধ্যপাড়া ইউপি চেয়ারম্যান আব্দুল করিমের হস্তক্ষেপে লাশ দাফন করা হয়। লাশ দাফনের সময় ইউপি চেয়ারম্যান এবং থানা প্রশাসন উপস্থিত ছিল। এ ঘটনায় নিহতের দ্বিতীয় স্ত্রী আফসানা জাহান সকালে বাদী হয়ে অজ্ঞাত চারজনকে আসামি সিরাজদিখান থানায় একটি হত্যা মামলা দায়ের করেছেন।

এদিকে এই হত্যার প্রতিবাদে মুন্সীগঞ্জ প্রেস ক্লাবের সামনে দুপুরে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। মানববন্ধনে এই হত্যার দ্রুত বিচার দাবীবি করেছে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ।

মঙ্গলবার বেলা ১২টার সময় র‌্যাব-১১ এর ভারপ্রাপ্ত অধিনায়ক মেজর আশিক বিল্লাহ, ঢাকা রেঞ্জের অ্যাডিশনাল ডিআইজি মো. আসাদুজ্জামান, জেলা পুলিশ সুপার মোহাম্মদ জায়েদুল আলম পিপিএম, র‌্যাব-১১ মুন্সীগঞ্জ ভাগ্যকুল-এর ক্যাম্প কমান্ডার নাহিদ হাসান জনি, সিনিয়র এএসপি (সিরাজদিখান সার্কেল) আসাদুজ্জামান ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

অ্যাডিশনাল ডিআইজি আসাদ বলেন, তিনি ব্লগার কিনা জানি না, তবে সব কিছু মাথায় রেখেই আমরা কাজ করছি।

র‌্যাব-১১ এর ভারপ্রাপ্ত অধিনায়ক মেজর আশিক বিল্লাহ জানান, আমরা তদন্ত শুরু করেছি,। আমাদের হেড অফিস এবং আমাদের মুন্সীগঞ্জ টিম কাজ করছে। টেকনোলোজি এবং ফিজিক্যালি এ দুটো নিয়েই আমরা কাজ করছি।

নিহত শাজাহান বাচ্চুর দ্বিতীয় স্ত্রী আফসানা জাহান বলেন, আমার স্বামী ফেসবুকে লেখালেখি করত। মাঝে মধ্যে আমাকে বলত, জঙ্গিরা আমাকে হত্যার হুমকি দেয়।

এর পূর্বে গত সোমবার সন্ধ্যায় দুর্বৃত্তদের গুলিতে জেলা কমিউনিস্ট পার্টির সাবেক সাধারণ সম্পাদক, সাংবাদিক, কবি, প্রকাশক ও ব্লগার শাজাহান বাচ্চু (৬৫) নিহত হন।

জেলার সিরাজদিখান উপজেলার মধ্যাপাড়া ইউনিয়নের পূর্ব কাকালদি গ্রামের তিন রাস্তার মোড়ে তার বাড়ি থেকে আধা কিমি পূর্বদিকে এ ঘটনা ঘটে। তিনি মধ্যপাড়া ইউনিয়নের কাকালদি গ্রামের মরহুম মমতাজ আলী চেয়ারম্যানের ছেলে।

শাহজাহান বাচ্চুর প্রথম ঘরের ছোট মেয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলার ছাত্রী দূর্বা (২০) জানান, লাশ দেখার আগপর্যন্ত বিশ্বাস করতে পারি নাই বাবা মারা গেছে। জানি না কারা মারতে পারে।

মুন্সীগঞ্জ জেলা পুলিশ সুপার জায়েদুল আলম পিপিএম জানান, এ ঘটনায় নিহতের দ্বিতীয় স্ত্রী আফসানা বেগম বাদী হয়ে অজ্ঞাতনামা চারজনকে আসামি করে সিরাজদিখান থানায় হত্যা মামলা দায়ের করেছেন। ধর্মীয় উগ্রবাদ ও পারিবারিক কলহকে প্রাধান্য দিয়ে হত্যার সূত্র খোঁজার জন্য কাজ শুরু করেছে পুলিশ।

সিরাজদিখান থানার ওসি আবুল কালাম জানান, সকল ইউনিট এ বিষয়ে কাজ করছে। আমরা সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাচ্ছি এটার সাথে যারা জড়িত আছে, তাদের আইনের আওতায় আনতে।



রাইজিংবিডি/মুন্সীগঞ্জ/১২ জুন ২০১৮/শেখ মোহাম্মদ রতন/মুশফিক

Walton Laptop
 
   
Walton AC