ঢাকা, শনিবার, ৯ আষাঢ় ১৪২৫, ২৩ জুন ২০১৮
Risingbd
সর্বশেষ:
বিসিসি নির্বাচন

রিটার্নিং ও সহকারী রিটার্নিং কর্মকর্তা নিয়োগ

জে.খান স্বপন : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৮-০৬-১৩ ৪:৩০:০১ পিএম     ||     আপডেট: ২০১৮-০৬-১৩ ৪:৩৪:৩৭ পিএম

নিজস্ব প্রতিবেদক, বরিশাল : বরিশাল সিটি কর্পোরেশন (বিসিসি) নির্বাচনের আনুষ্ঠানিক কার্যক্রম শুরু হয়েছে।

আঞ্চলিক নির্বাচন কর্মকর্তাকে এই নির্বাচনের রিটার্নিং অফিসার এবং ১০ জন জেলা ও উপজেলা নির্বাচন কর্মকর্তাকে সহকারী রিটার্নিং কর্মকর্তা নিয়োগ দেওয়া হয়েছে।

তফসিল ঘোষণার আজ প্রথম দিনেই দু-একজন সম্ভাব্য প্রার্থী মনোনয়নপত্র নেওয়ার নিয়ম-কানুন জানতে রিটার্নিং অফিসারের কার্যালয়ে উপস্থিত হন বলে জানিয়েছেন বরিশাল আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. মুজিবুর রহমান।

তাকে বরিশাল সিটি কর্পোরেশন নির্বানের রিটার্নিং কর্মকর্তা নিয়োগ দেওয়া হয়েছে।

১০ জন জেলা ও উপজেলা নির্বাচন কর্মকর্তাকে সহকারী রিটার্নিং অফিসার হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। এর মধ্যে বরিশাল জেলা নির্বাচন কর্মকর্তা মো. হেলাল উদ্দিন খান রয়েছেন। অন্যরা হলেন- ভোলা, রাজবাড়ী, ঝালকাঠি, বরগুনা জেলা নির্বাচন কর্মকর্তা এবং বরগুনা সদর, বাকেরগঞ্জ, লালমোহন, মঠবাড়িয়া, পিরোজপুর সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা।

বরিশার সিটি কর্পোরেশন নির্বাচনে এবার ভোটার ২ লাখ ৪১ হাজার ৯৫৯ জন। এর মধ্যে পুরুষ ১ লাখ ২১ হাজার ৩৩২ জন আর মহিলা ১ লাখ ২০ হাজার ৬২৭ জন।

বুধবার দুপুরে আগারগাঁওয়ে নির্বাচন ভবনে নিজ কার্যালয়ে নির্বাচন কমিশন (ইসি) সচিব হেলালুদ্দীন আহমদ বরিশাল, সিলেট ও রাজশাহী সিটি করপোরেশন নির্বাচনের তফসিল ঘোষণা করেছেন। প্রার্থীরা আজ থেকে মনোনয়নপত্র সংগ্রহ করতে পারবেন।

এর আগে ২৯ মে এই তিন সিটি নির্বাচনের তারিখ ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা। তিনি জানান, এই তিন সিটিতে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ৩০ জুলাই। মনোনয়ন দাখিলের শেষ সময় ২৮ জুন। যাচাই-বাছাই হবে ১ ও ২ জুলাই, মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ৯ জুলাই, প্রতীক বরাদ্দ ১০ জুলাই।

 

 

 

 

রাইজিংবিডি/বরিশাল/১৩ জুন ২০১৮/জে. খান স্বপন/বকুল

Walton Laptop
 
   
Walton AC