ঢাকা, বৃহস্পতিবার, ৭ আষাঢ় ১৪২৫, ২১ জুন ২০১৮
Risingbd
সর্বশেষ:

ঈদে ঘরমুখো মানুষের ভিড়, মহাসড়কে নিষিদ্ধ ট্রাক

হাসান উল রাকিব : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৮-০৬-১৪ ১২:২৪:৪৭ পিএম     ||     আপডেট: ২০১৮-০৬-১৪ ১২:২৮:৪২ পিএম

নিজস্ব প্রতিবেদক, নারায়ণগঞ্জ : ঢাকা-চট্টগ্রাম ও ঢাকা-সিলেট মহাসড়কে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের শিমরাইল ও সোনারগাঁওয়ের কাঁচপুর অংশে ঈদের ঘরমুখো মানুষের ভিড় থাকলেও এ সড়কে যানজট নেই। যাত্রীর তুলনায় যানবাহন কম থাকায় বৃহস্পতিবার ভোর থেকে বেলা বাড়ার সাথে সাথে যাত্রীদের ভিড় আরো বাড়তে থাকে।

এ সময় পরিবহন সংকটের কারণে যাত্রীরা লাগেজ-ব্যাগেজসহ নারী-শিশুদের ভোগান্তির শিকার হতে হয়েছে। তবে মহাসড়কে যানজট দেখা যায়নি।

আর মাত্র দুই দিন বাদেই পবিত্র ঈদুল ফিতর। সরকারঘোষিত ঈদের তিন দিন আগে থেকে মহাসড়কে ট্রাক, কাভার্ড ভ্যান চলাচল নিষেধ আইন অমান্যের দায়ে রেকার দিয়ে আটক করা হচ্ছে ট্রাক ও কাভার্ড ভ্যান।

নারায়ণগঞ্জের কাঁচপুর বাসস্ট্যান্ডে সিলেটগামী যাত্রী মোশারফ মিয়া জানান, গাড়ি সংকট, যাত্রীদের তুলনায় পরিবহনের সংখ্যা কম থাকায় কষ্ট করতে হচ্ছে। বাড়িতে গিয়ে স্বজনদের সাথে ঈদ করার মজাই আালাদা।

এ ছাড়া দেশের উত্তর ও পূর্বাঞ্চলের ২১টি জেলার সাথে সংযোগ এই মহাসড়কে যানবাহন চলাচল স্বাভাবিক রয়েছে।

এ ব্যাপারে নারায়ণগঞ্জ পুলিশ সুপার মইনুল হক বলেন, ‘ঢাকা-সিলেট ও ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে স্বাভাবিকভাবে যান চলাচল করছে। কোথাও কোনো যানজট নেই। ঈদে ঘরমুখো মানুষের যানজটের বিড়ম্বনা যেন না হয় সে ব্যাপারে ট্রাফিক পুলিশ সকল রকম ব্যবস্থা গ্রহণ করেছে। আশা করছি ঈদ এবং এর পরবর্তী সময় দুর্ঘটনা ছাড়া এ সড়কে যানবাহন চলাচল স্বাভাবিক থাকবে।’



রাইজিংবিডি/নারায়ণগঞ্জ/১৪ জুন ২০১৮/হাসান উল রাকিব/সাইফুল

Walton Laptop
 
   
Walton AC