ঢাকা, শনিবার, ৩ ভাদ্র ১৪২৫, ১৮ আগস্ট ২০১৮
Risingbd
শোকাবহ অগাস্ট
সর্বশেষ:

পগবার গোলে জিতল ফ্রান্স

আমিনুল ইসলাম : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০৬-১৬ ৪:০২:৩২ পিএম     ||     আপডেট: ২০১৮-০৬-১৬ ৬:৪৭:২৬ পিএম

ক্রীড়া ডেস্ক : বিশ্বকাপের প্রথম ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারি (ভিএআর) পদ্ধতি ব্যবহার করে পেনাল্টি পেয়েছিলেন অ্যান্তোনিও গ্রিজমান। তার পেনাল্টি থেকে পাওয়া গোল ও ৮০ মিনিটে পল পগবার করা গোলে ভর করে ‘সি’ গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে জয় পেয়েছে ফ্রান্স। তারা অস্ট্রেলিয়াকে হারিয়েছে ২-১ ব্যবধানে।

শনিবার কুজান এরিনায় প্রথমার্ধ গোলশূন্য থাকে। ম্যাচের তিনটি গোলই হয় দ্বিতীয়ার্ধে। ম্যাচের ৫৭ মিনিটে অস্ট্রেলিয়ার জস রিসডন ডি বক্সের মধ্যে অ্যান্তোনিও গ্রিজমানকে ফাউল করেন। রেফারি প্রথমে পেনাল্টির বাঁশি না বাজলেও পরে ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারির সহায়তা নিয়ে পেনাল্টির নির্দেশ দেন। রিসডনকে হলুদ কার্ড দেখান। পেনাল্টি থেকে গোল করে ফ্রান্সকে এগিয়ে নেন গ্রিজমান। এর মধ্য দিয়ে বিশ্বকাপে প্রথম ভিএআর পাওয়া দেশ হয় ফ্রান্স।

তবে বেশিক্ষণ তারা এগিয়ে থাকতে পারেনি। ৬১ মিনিটে ফ্রান্সের স্যামুয়েল উমতিতি ডি বক্সের মধ্যে হাতে বল লাগালে পেনাল্টি পায় অস্ট্রেলিয়া। আর পেনাল্টি থেকে গোল করে অস্ট্রেলিয়াকে সমতায় ফেরান মিলে জিদেনাক।

ম্যাচের ৮০ মিনিটে গোল করে ফ্রান্সকে এগিয়ে নেন পল পগবা। তাকে গোলে সহায়তা করেন অলিভার জিরোড। শেষ পর্যন্ত পগবার করা গোলটি ম্যাচের ভাগ্য পাল্টে দেয়। 

 

ফ্রান্স একাদশ: লরিস, প্যাভার্ড, ভারানে, উমতিতি, হার্নান্দেজ, তলিসো, পগবা, কান্তে, এমবাপে, গ্রিজমান, ডেম্বেলে।

অস্ট্রেলিয়া একাদশ: রায়ান, রিসডন, মিলিগান, সাইনসবুরি, বেহিচ, জেডিনাক, মুই, লেকি, রগিস, ক্রুস, ন্যাববোট।

এ নিয়ে পঞ্চমবারের মতো বিশ্বকাপে খেলছে অস্ট্রেলিয়া। শেষ ষোলোর বেশি যেতে পারেনি তারা। অন্যদিকে ফ্রান্স ১৬তম বারের মতো বিশ্বকাপ খেলছে। একবার চ্যাম্পিয়ন হয়েছে তারা। ২০০৬ হয়েছে রানার্স-আপ। তার আগে তৃতীয় হয়েছে দুইবার।

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৬ জুন ২০১৮/আমিনুল

Walton Laptop
 
     
Walton