ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

গাজীপুর সিটি : প্রার্থীর পাশে কেন্দ্রীয় নেতারা

হাসমত আলী || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:০৩, ১৯ জুন ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
গাজীপুর সিটি : প্রার্থীর পাশে কেন্দ্রীয় নেতারা

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর : গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা নতুন করে সিটির বিভিন্ন এলাকার রাস্তায় পোস্টার টাঙ্গিয়ে ছিলেন। কিন্তু বেরসিক বৃষ্টির কারণে বেশির ভাগ পোস্টারই ছিঁড়ে গেছে।

তাছাড়া এ সিটি করপোরেশন এলাকার বিভিন্ন গার্মেন্ট কারখানার কয়েক লাখ শ্রমিক ঈদের ছুটি কাটিয়ে এখনো ফিরে আসেনি। ফলে নির্বাচন এখনো সেভাবে জমে ওঠেনি। তবে প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা ভোর থেকে রাতঅব্দি তাদের প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছেন।

ইতোমধ্যে এ নির্বাচনের প্রধান দুই প্রতিদ্বন্দ্বী প্রার্থী আওয়ামী লীগেরে অ্যাডভোকেট মো. জাহাঙ্গীর আলম ও বিএনপির মুক্তিযোদ্ধা হাসান উদ্দিন সরকারের পক্ষে দলের কেন্দ্রীয় নেতারা নির্বাচনী মাঠে নেমেছেন।

মঙ্গলবার বিএনপি প্রার্থী মুক্তিযোদ্ধা হাসান উদ্দিন সরকার নগরীর গাছা পূর্ব এলাকার সিটির ৩২, ৩৩, ৩৫ নম্বর ওয়ার্ডের ইছড্ডা, জাঝর, অ্যারাবিয়ান গার্মেন্ট, বটতলা, টঙ্গীর টিএন্ডটি, শিলমুন, মরকুন এলাকায় গণসংযোগ ও পথসভা করেন।

অপরদিকে আওয়ামী লীগ প্রার্থী জাহাঙ্গীর আলম সিটির ১ নম্বর থেকে ১২ নম্বর ওয়ার্ডের স্কয়ার গেট, লতিফপুর, তুরাগ ঈদগাহ মাঠ, হাতিমারা, কালের ভিটা, মেঘলাল, নছার মার্কেট, মিতালী ক্লাব, নাদের স্কুলের পাশে, আমবাগ, কোনাবাড়ি, জেলখানা রোড, কেয়া স্পিনিং, নোয়াব আলী মার্কেট এলাকায় পথসভায় বক্তব্য রাখেন।

বিএনপির মিডিয়া সেল জানায়, প্রার্থী হাসান উদ্দিন সরকার সকালে সিটির ৩২, ৩৩, ৩৫ নম্বর ওয়ার্ডের ইছড্ডা, জাঝর, অ্যারাবিয়ান গার্মেন্ট, বটতলাসহ বিভিন্ন এলাকায় এবং বিকেলে টঙ্গীর টিএন্ডটি, শিলমুন, মরকুনসহ সংলগ্ন এলাকায় গণসংযোগ ও পথসভা করেন।

পথসভায় হাসান উদ্দিন সরকার বলেন, আওয়ামী লীগের মেয়র প্রার্থী অতিরিক্ত মাত্রায় ওয়াদা দিচ্ছেন। তিনি ডাবল রেললাইন ও চলমান বিআরটিসহ জাতীয় প্রকল্পগুলোকে স্থানীয় সরকারের প্রকল্প হিসেবে দেখানোর চেষ্টা করছেন। তিনি বলেন, নিজের যোগ্যতা বলেই স্থানীয় সরকার পরিচালনা করতে হয়। নিজের যোগ্যতা না থাকলে কেন্দ্রীয় সরকার এসে স্থানীয় সরকার পরিচালনা করবে না। স্থানীয় খাত থেকে রাজস্ব আহরণের যোগ্যতা ও ধারণা থাকতে হবে এবং স্থানীয় জনগণকে সম্পৃক্ত করে উন্নয়ন কর্মকাণ্ড পরিচালনা করতে হবে। কারো স্থানীয় সরকার সম্পর্কে স্পষ্ট ধারণা না থাকলে তাকে স্থানীয় সরকার পরিচালনা করতে আসা মানেই জনগণের দুর্ভোগ ডেকে আনা।

এসব পথসভা ও গণসংযোগে হাসান উদ্দিন সরকারের সাথে ছিলেন জেলা বিএনপির সভাপতি ফজলুল হক মিলন, সাধারণ সম্পাদক কাজী সাইয়েদুল আলম বাবুল, সিনিয়র সহসভাপতি সালাহ উদ্দিন সরকার, জেলা হেফাজতে ইসলামীর যুগ্ম সম্পাদক মুফতি নাসির উদ্দিন, মোশরাফ হোসেন খান, সাখাওয়াত হোসেন সেলিমসহ বিএনপি ও অঙ্গ সংগঠনের স্থানীয় নেতাকর্মীরা।
 


বিএনপি স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম জেলা বিএনপি কার্যালয় প্রাঙ্গণে  ও ২৮ নম্বর ওয়ার্ডের হাড়িনালে গণসংযোগ ও পথসভায় বক্তব্য রাখেন। এসব পথসভায় তিনি বলেন, খুলনা ও গাজীপুর এক নয়। গাজীপুরের বীর জনতা বারবার ইতিহাস রচনা করেছেন। আসন্ন মেয়র নির্বাচনেও গাজীপুরবাসী ধানের শীষকে বিজয়ী করে ইতিহাস রচনা করবেন। খুলনার মতো কারচুপি গাজীপুরে করলে ক্ষমতাসীনদের শিকড়ে নাড়া লাগবে।

এছাড়া কাউলতিয়া এলাকায় গণসংযোগ করেন বিএনপির শিক্ষাবিষয়ক সম্পাদক অধ্যক্ষ সেলিম ভূইয়া, ২৬ নম্বর ওয়ার্ডে অ্যাডভোকেট রফিক শিকদার, ২৯ নম্বর ওয়ার্ডে শামা ওবায়েদ, ১ নম্বর ওয়ার্ডে গৌতম চক্রবর্তী, ২ নম্বর ওয়ার্ডে আবুল কালাম আজাদ।

আওয়ামী লীগের মিডিয়া সেল জানায়, আওয়ামী লীগ প্রার্থী মো. জাহাঙ্গীর আলম মঙ্গলবার সকাল ১০টায় সিটি করপোরেশনের কাশিমপুর ইউনিয়ন পরিষদ প্রাঙ্গণে পথসভার মাধ্যমে গণসংযোগ শুরু করেন। পরে সুরাবাড়ি, স্কয়ারগেট, লতিফপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠ, তুরাগ ঈদগাহ মাঠ, হাতিমারা ঈদগাহ মাঠ, কালের ভিটা, মেঘলাল, নছার মার্কেট, মিতালী ক্লাব, নাদের স্কুলের পাশে, আমবাগ, মন্ত্রী মার্কেট, আনোয়ার মোল্লার বাড়ির পাশে, জেলখানা রোড, কেয়া স্পিনিং, নোয়াব আলী মার্কেটসহ ১৫টি পথসভায় বক্তব্য রাখেন।

এসব পথসভায় তিনি বলেন, ‘আমি বিশ্বাস করি এবং ভোটারদের ওপর আস্থা আছে, আগামী নির্বাচনে সুষ্ঠু এবং শান্তিপূর্ণভাবে আমাকে এবং নৌকা মার্কায় ভোট দেবেন। এখানে আমরা সবাই এক। এটি স্থানীয় নির্বাচন, স্থানীয় মানুষ এবং ভোটারদের নিয়ে উৎসবমুখর পরিবেশে সবাই অংশগ্রহণ করবে- এটাই আমার প্রত্যাশা। সবার সহযোগিতা এবং নৌকা মার্কায় ভোট চাই।

তিনি আরো বলেন, কাশিমপুর এলাকা এখনো কম বসতিপূর্ণ। খুব সহজেই এখানে পরিকল্পিত নগর গড়ে তোলা যাবে। এখানে রাস্তাঘাট হয়নি। আওয়ামী লীগ নেতৃবৃন্দ এবং এলাকার মুরব্বিদের নিয়ে একটি মাস্টার প্লান করে সেই মোতাবেক কাজ করব। তিনি সব নেতৃবৃন্দ এবং কর্মীদের ঘরে ঘরে ভোট চাওয়ার আহ্বান জানান।

দুপুরে প্রচারণায় যোগ দেন মহানগর সভাপতি আজমত উল্লাহ খান। তিনি পথসভায় বক্তব্যে বলেন, জাহাঙ্গীর আলম একজন ভাল মানুষ। আপনারা নৌকা মার্কায় ভোট দিন। আপনাদের ভোট বিফলে যাবে না। তিনি জননেত্রী শেখ হাসিনার সহযোগিতায় একটি পরিকল্পিত নগর উপহার দিতে পারবেন। আজমত উল্লাহ আরো বলেন, জাহাঙ্গীরের একার পক্ষে ১১ লাখ ভোটারের কাছে পৌঁছা সম্ভব না। নেতা-কর্মী প্রত্যেকেই এক একজন জাহাঙ্গীর হয়ে ভোটারের কাছে ভোট প্রার্থনা করেন। ইনশাআল্লাহ আগামী ২৬ জুন নির্বাচনে নৌকার বিশাল বিজয় সুনিশ্চিত।

এ সময় অন্যান্যের মধ্যে মো. রেজাউল করিম মন্ডল, আশরাফুল আলম আসকর, মো. আনোয়ার হোসেন, মো. আক্কাছ আলী মো. শরবেশ আলী, আ. রহমান মাস্টার, মো. খলিলুর রহমান, মো. রেজাউল করিম রাসেল, অ্যাড. মাহবুবুর রহমান, মো. জামাল উদ্দিন, শামসুল আলম গায়েন, সোহরাব উদ্দিন সরকার, মো. সায়মন সরকার, মো. মিজানুর রহমান প্রমুখ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এছাড়া বিকেলে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন সবুজের বাসায় আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল, নির্বাহী সদস্য এসএম কামাল সিটি নির্বাচনের নিয়ে স্থানীয় সাংবাদিকদের সাথে মতবিনিময় করেন।

কেন্দ্রীয় আওয়ামী লীগের সদস্য ও গাজীপুর জেলা পরিষদ চেয়ারম্যান আখতারউজ্জামান সিটি করপোরেশনের পূবাইল এলাকায় প্রার্থীর পক্ষে গণসংযোগ করেন।

 

 

রাইজিংবিডি/গাজীপুর/১৯ জুন ২০১৮/হাসমত আলী/মুশফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়