ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি গ্রেপ্তার

রফিক সরকার || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:২৪, ২০ জুন ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি গ্রেপ্তার

কালীগঞ্জ (গাজীপুর) সংবাদদাতা : গাজীপুরের কালীগঞ্জ উপজেলায় বহুল আলোচিত বিল্লাল ওরফে বিলু হত্যা মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি আব্দুস সামাদকে (৪৫) গ্রেপ্তার করেছে পুলিশ।

বুধবার সকালে নরসিংদী রেলওয়ে স্টেশন এলাকা থেকে তাকে গ্রেপ্তার করে কালীগঞ্জ থানা পুলিশ। বিষয়টি নিশ্চিত করেছেন থানার অফিসার ইনচার্জ মো. আবুবকর মিয়া।

গ্রেপ্তারকৃত সামাদ উপজেলার বাহাদুরসাদী গ্রামের খোদে নেওয়াজ ওরফে আব্দুল কুদ্দুস এথাইচের ছেলে। আলোচিত বিল্লাল ওরফে বিলু হত্যা মামলার মৃত্যুদণ্ড ছাড়াও একাধিক মাদক মামলার ওয়ারেন্টভুক্ত পলাতক আসামি সামাদ।

কালীগঞ্জ থানার অফিসার ইনচার্জ মো. আবুবকর মিয়া জানান, গোপন সংবাদের ভিত্তিতে সামাদকে নরসিংদী রেলওয়ে স্টেশন এলাকা থেকে গ্রেপ্তার করে পুলিশ। তাকে মাদক মামলার সাজাপ্রাপ্ত আসামি হিসেবে গ্রেপ্তার করা হয়। কিন্তু থানায় এনে জিজ্ঞাসাবাদের পর আলোচিত বিলু হত্যা মামলার বিষয়টি উন্মোচিত হয়। বুধবার দুপুরে তাকে গাজীপুর আদালতে পাঠানো হয়।

১৯৯৫ সালের ৭ ডিসেম্বর ঈশ্বরপুর গ্রামের বিল্লাল ওরফে বিলুর বাড়ির কাজের ছেলে জাকারিয়া লাউ চুরি করেছে বলে অভিযোগ করেন ওই এলাকার রুস্তুম আলী। পরে এ বিষয়ে কথা বলতে রুস্তুম আলী ঈশ্বরপুর বাজারে ডেকে নেয় বিলু ও জাকারিয়াকে। সেখানে কথা কাটাকাটির এক পর্যায়ে রুস্তুম আলী ও আব্দুস সামাদসহ অন্য আসামিরা কুড়াল, ছুরি দিয়ে বিলুকে এলোপাতাড়ি কুপিয়ে হত্যা করেন।

এ ঘটনায় নিহত বিলুর ছোট ভাই মো. জালাল উদ্দিন বাদী হয়ে কালীগঞ্জ থানায় হত্যা মামলা দায়ের করেন। তদন্ত শেষে পরের বছর ১০ মে তদন্ত কর্মকর্তা এসআই আব্দুস শহীদ ১৩ জনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দায়ের করেন।

গত ২৩ এপ্রিল এ মামলায় গাজীপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম আদালতের বিচারক ড. ফজলে এলাহী ভূঁইয়া ১৩ জনের মৃত্যুদণ্ডের রায় দেন।

রায় ঘোষণাকালে মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি কাদির, ছাদির, কালাম, বাজিত, ওসমান, হুমায়ুন ও রুস্তুম আদালতে উপস্থিত ছিলেন। মৃতুদণ্ডপ্রাপ্ত অপর ছয়জন আসামি ফালান, আব্দুল আজিজ, আব্দুস সামাদ, ফারুক, মানিক ও আলম পলাতক ছিলেন। রায়ের প্রায় দুই মাস পর আব্দুস সামাদ গ্রেপ্তার হলো।

 

 

 

রাইজিংবিডি/কালীগঞ্জ/২০ জুন ২০১৮/রফিক সরকার/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়