Breaking News
চলচ্চিত্র পরিচালক আমজাদ হোসেন আর নেই
X
ঢাকা, শুক্রবার, ৩০ অগ্রহায়ণ ১৪২৫, ১৪ ডিসেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

পৌনে ৩ লাখ শিশুকে ভিটামিন ‘এ’ খাওয়ানো হবে

তানজিমুল হক : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০৭-১০ ৬:২৯:৪২ পিএম     ||     আপডেট: ২০১৮-০৭-১০ ৬:২৯:৪২ পিএম

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী : রাজশাহীতে জাতীয় ভিটামিন এ প্লাসক্যাম্পেইন (প্রথম রাউন্ড) বিষয়ক সাংবাদিকদের সঙ্গে অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার দুপুরে রাজশাহী সিভিল সার্জন অফিসের সম্মেলন কক্ষে সভা অনুষ্ঠিত হয়।

সভায় জানানো হয়, অপুষ্টিজনিত অন্ধত্ব নির্মূল এবং শিশু মৃত্যু প্রতিরোধে রাজশাহীতে জেলা পর্যায়ে ২ লাখ ৮৯ হাজার ৮০১টি শিশুকে ভিটামিন এ প্লাসক্যাপসুল খাওয়ানোর লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। আগামী ১৪ জুলাই রাজশাহীতে ভিটামিন এ প্লাসক্যাম্পেইনের প্রথম রাউন্ড অনুষ্ঠিত হবে।

প্রথম রাউন্ডে রাজশাহী জেলার মোট ১৭৫৪টি কেন্দ্রে ২ লাখ ৮৯ হাজার ৮০১টি শিশুকে ভিটামিন এ প্লাসক্যাপসুল খাওয়ানো হবে। এর মধ্যে ৬ মাস থেকে ১১ মাস বয়সী ২৭ হাজার ৯৯৩টি শিশুকে নীল রঙের ক্যাপসুল এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী ২ লাখ ৬১ হাজার ৮০৮টি শিশুকে লাল রঙের ক্যাপসুল খাওয়ানো হবে।

রাজশাহী সিভিল সার্জন অফিসের কর্মকর্তা রফিকুল ইসলামের পরিচালনায় সভায় সভাপতিত্ব করেন সিভিল সার্জন সঞ্জিত কুমার সাহা। তিনি বলেন, ভিটামিন এ প্লাসক্যাপসুল শিশুর বিকাশে সাহায্য করে। শিশুর অন্ধত্ব প্রতিরোধ করে এবং শিশু মৃত্যুর হারকে কমিয়ে আনে। প্রতিটি শিশুর মায়েদের সচেতন হতে হবে যেন কোনো শিশু ক্যাপসুল খাওয়া থেকে বাদ না পড়ে।

এ সময় সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ডেপুটি সিভিল সার্জন এনামুল হক ও মেডিকেল অফিসার ডা. প্রদীশ কুমার বিশ্বাস।



রাইজিংবিডি/রাজশাহী/১০ জুলাই, ২০১৮/তানজিমুল হক/বকুল

Walton Laptop
 
     
Marcel
Walton AC