ঢাকা, শনিবার, ৬ শ্রাবণ ১৪২৫, ২১ জুলাই ২০১৮
Risingbd
সর্বশেষ:

সাংবাদিকদের ওপর হামলার দায়ে ২ ছাত্রলীগকর্মী সাময়িক বহিষ্কার

আশরাফুল ইসলাম আকাশ : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০৭-১১ ৬:০৭:১৪ পিএম     ||     আপডেট: ২০১৮-০৭-১১ ৬:০৭:১৪ পিএম

জবি প্রতিনিধি : জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) ক্যাম্পাসে সাংবাদিকদের ওপর হামলার ঘটনায় গণিত বিভাগের ১১তম ব্যাচের আবুল হোসেন পরাগ ও ইতিহাস বিভাগের ১২তম ব্যাচের নূরে আলম সিদ্দিকী নামের দুই ছাত্রলীগকর্মীকে সাময়িক বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। এছাড়া, বহিরাগত একজনকে ক্যাম্পাসে অবাঞ্চিত ঘোষণা করা হয়েছে।

বুধবার বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ, তথ্য ও প্রকাশনা দপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

জানা যায়, কোটা সংস্কার আন্দোলনকারীরা গত রোববার প্রগতিশীল ছাত্রজোটের ব্যানারে ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল বের করলে জবি ছাত্রলীগের নেতাকর্মীরা হামলা চালায়। এ সময় বিশ্ববিদ্যালয়ে কর্মরত সাংবাদিকরা সংবাদ সংগ্রহ করতে গেলে শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ জয়নুল আবেদীন রাসেলের অনুসারীরা অতর্কিত হামলা চালায়। এ হামলার নিন্দা জানায় বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকদের ১০টি সংগঠন। আজ অভিযুক্তদের বিরুদ্ধে শাস্তিমুলক ব্যবস্থা নিয়েছে প্রশাসন। দুজনকে সাময়িক বহিষ্কার এবং হামলার সঙ্গে জড়িত অন্যদের মুচলেকা নিয়ে সতর্ক করেছে জবি প্রশাসন।

মুচলেকা দেওয়া শিক্ষার্থীরা হলেন- অ্যাকাউন্টিং বিভাগের ৯ম ব্যাচের রিয়াজ, পদার্থ বিজ্ঞান বিভাগের ১২তম ব্যাচের আকরাম সাইমুম, ১২তম ব্যাচের জয়নুল আবেদিন, মনোবিজ্ঞান বিভাগের ১০ম ব্যাচের কামরুল হাসান, রসায়ন বিভাগের সাইফুল্লাহ বিজয়, ১২তম ব্যাচের সাগর, ১৩তম ব্যাচের আসিফ ও দর্শন বিভাগের ১২তম ব্যাচের মাজু।

সাংবাদিকদের ওপর হামলার ঘটনা তদন্তে গঠিত কমিটির প্রধান ও বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. নূর মোহাম্মদ বলেন, হামলার ঘটনাটি অনেক পর্যবেক্ষণ করে চূড়ান্ত প্রতিবেদনের ওপর ভিত্তি করে দুই শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করেছে জবি প্রশাসন।

এ বিষয়ে জবি উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান বলেন, যাদেরকে বহিষ্কার করা হয়েছে তারা যদি আবার শৃঙ্খলাবিরোধী কাজে জড়িত হয় তবে তাদেরকে স্থায়ী বহিষ্কারের জন্য সিন্ডিকেটে সুপারিশ করা হবে। হামলায় অংশ নেওয়ায় বহিরাগত একজনকে অবাঞ্চিত ঘোষণা করা হয়েছে।

জবি ছাত্রলীগের সভাপতি তরিকুল ইসলাম ও সাধারণ সম্পাদক শেখ জয়নুল আবেদিন রাসেল সাংবাদিকদের ওপর হামলার ঘটনায় দুঃখ প্রকাশ করেন। এছাড়া, হামলায় জড়িতরা সাংবাদিকদের কাছে ক্ষমা চান এবং ভবিষ্যতে এ ধরনের ঘটনায় জড়াবেন না বলে প্রতিশ্রুতি দেন।

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/১১ জুলাই ২০১৮/আশরাফুল/রফিক

Walton Laptop
 
     
Walton